Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England

১৮ মিনিটেই দেশে ফেরা ক্রিকেটারের বদলির নাম ঘোষণা ইংল্যান্ডের, কে এলেন স্টোকসদের দলে?

রবিবার দুপুর ৩.৩০ মিনিটে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিক ভাবে জানানো হয়েছিল হ্যারি ব্রুকের ছিটকে যাওয়ার খবর। তার ঠিক ১৮ মিনিটের মধ্যে বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দেওয়া হল। কে এলেন দলে?

cricket

বেন স্টোকস। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:৫১
Share: Save:

রবিবার দুপুর ৩.৩০ মিনিটে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের তরফে আনুষ্ঠানিক ভাবে জানানো হয়েছিল হ্যারি ব্রুকের ছিটকে যাওয়ার খবর। তার ঠিক ১৮ মিনিটের মধ্যে বদলি ক্রিকেটারের নাম ঘোষণা করে দেওয়া হল। ইংল্যান্ড দলে নিল ড্যান লরেন্সকে।

ব্রুকের খবর আনুষ্ঠানিক ভাবে জানানোর অনেক আগেই বিভিন্ন সংবাদমাধ্যমে সেই খবর প্রকাশিত হয়ে গিয়েছিল। তার পরে জানানো হয় মিডল অর্ডার ব্যাটার লরেন্সকে দলে নেওয়ার কথা। ২৬ বছরের লরেন্স ঘরোয়া ক্রিকেটে সারের হয়ে খেলেন। সোমবার দলের সঙ্গে যোগ দেওয়ার কথা। তার পরে ভারতে আসবে ইংল্যান্ড।

ব্রুকের দেশে ফেরার কথা জানিয়েছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড। তারা জানিয়েছেন, ব্যক্তিগত কারণে দেশে ফিরে গিয়েছেন ব্রুক। একটি বিবৃতিতে বলা হয়েছে, ‘‘এই সময় ব্রুকের পরিবারকে দয়া করে বিরক্ত করবেন না। সংবাদমাধ্যমের কাছে বোর্ডের অনুরোধ, ওদের একা থাকতে দিন। ওদের অনুরোধকে সম্মান করুন।’’

রবিবার ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) আরও জানায়, এই সিরিজ়ে আর ফিরবেন না ব্রুক। তিনি না থাকায় দলের বড় ক্ষতি হবে। ঠিক কী কারণে ব্রুককে দেশে ফিরতে হল সে বিষয়ে বোর্ড কিছু জানায়নি।

ভারতের আসার আগে সংযুক্ত আরব আমিরশাহিতে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড। সেখানকার পিচ ও পরিবেশের সঙ্গে ভারতের মিল থাকায় এই সিদ্ধান্ত নিয়েছে তারা।

ভারতের বিরুদ্ধে ২৫ জুন থেকে হায়দরাবাদে প্রথম টেস্ট খেলবে ইংল্যান্ড। দ্বিতীয় টেস্ট শুরু ২ ফেব্রুয়ারি। বিশাখাপত্তনমে হবে সেই টেস্ট। রাজকোটে ১৫ ফেব্রুয়ারি থেকে তৃতীয় টেস্ট খেলতে নামবে দু’দল। সিরিজ়ের চতুর্থ টেস্ট রাঁচীতে। হবে ২৩ ফেব্রুয়ারি থেকে। ৭ মার্চ থেকে ধর্মশালাতে দু’দলের মধ্যে পঞ্চম টেস্ট হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Ben Stokes ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE