Advertisement
৩০ এপ্রিল ২০২৪
New Zealand vs Pakistan

মুখরক্ষা পাকিস্তানের, ইফতিকারের বোলিংয়ে শেষ টি২০-তে নিউ জ়িল্যান্ডকে হারালেন শাহিনরা

সিরিজ়‌ আগেই হাত থেকে বেরিয়ে গিয়েছিল। নিউ জ়িল্যান্ডে গিয়ে শেষ ম্যাচে মুখরক্ষা করল পাকিস্তান। শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে চুনকাম হওয়ার হাত থেকে বাঁচল তারা।

cricket

আউটের আবেদন করছেন ইফতিকার। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:১৯
Share: Save:

সিরিজ়‌ আগেই হাত থেকে বেরিয়ে গিয়েছিল। নিউ জ়িল্যান্ডে গিয়ে শেষ ম্যাচে মুখরক্ষা করল পাকিস্তান। শেষ টি-টোয়েন্টি ম্যাচে নিউ জ়িল্যান্ডকে হারিয়ে চুনকাম হওয়ার হাত থেকে বাঁচল তারা। ভাল বোলিং করে ম্যাচের সেরা ইফতিকার আহমেদ। একশোরও কমে অলআউট হয়ে গেল নিউ জ়িল্যান্ড।

আগে ব্যাট করে ৮ উইকেটে ১৩৪ রান তুলেছিল পাকিস্তান। এই সিরিজ়‌ে এটাই তাদের সবচেয়ে কম রান। আগের চারটি ম্যাচেই বেশি রান তুলে হেরেছে তারা। তবে হেগলি ওভালের পিচে পাকিস্তানের বোলারেরা দলকে জিতিয়ে দিলেন। নিউ জ়‌িল্যান্ড অলআউট হয়ে গেল ৯২ রানে।

৩৩ বছরের ইফতিকার আগের আটটি টি-টোয়েন্টি ম্যাচে বল করেননি। ২০২২ সালের পর থেকে উইকেট নেন। ৫৩টি ম্যাচে মাত্র চারটি উইকেট রয়েছে তার। কিন্তু এ দিন ঘূর্ণি পিচে কাজে লাগল তাঁর বল। ১১ রানে ৩ উইকেট নিলেন তিনি। টিম হেনরি (১৯), ম্যাট হেনরি (১), ঈশ সোধিকে (১) আউট করেন তিনি। পাশাপাশি উইল ইয়ংয়ের (১২) ক্যাচ নেন। মার্ক চ্যাপম্যানের (১) রান আউটেও সাহায্য করেন।

আগে ব্যাট করে পাকিস্তানের শুরুটা ভাল করেন ফখর জ়মান (১৫ বলে ৩৩)। দ্বিতীয় উইকেটে বাবর আজ়ম এবং মহম্মদ রিজ়‌ওয়ান ৫২ রান যোগ করেন। কিন্তু ধীরগতিতে জুটি গড়েন তারা। রিজ়ওয়ান ৩৮ করেন। বাবর ১৩ রান করেন ২৪ বল খেলে। জবাবে নিউ জ়িল্যান্ডের হয়ে একাই লড়াই করেন গ্লেন ফিলিপস (২২ বলে ২৬)। তিনি আউট হতেই কিউয়িদের আশা শেষ হয়ে যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

New Zealand Pakistan T20 Series Iftikhar Ahmed
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE