Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

বিপিএলে অনিশ্চিত শাকিব, ভুগছেন চোখের সমস্যায়, চিকিৎসার জন্য যাচ্ছেন সিঙ্গাপুর

নির্বাচনে জেতার পরের দিনই অনুশীলন শুরু করে দিয়েছিলেন শাকিব। হাতের চোট সেরে গেলেও চোখ নিয়ে সমস্যায় রয়েছেন বাংলাদেশের অলরাউন্ডার। বিপিএলের কয়েকটি ম্যাচে অনিশ্চিত তিনি।

picture of Shakib Al Hasan

শাকিব আল হাসান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৫:৪৩
Share: Save:

বাংলাদেশের জাতীয় নির্বাচনের পরেই অনুশীলন শুরু করেছিলেন। তবু বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) কয়েকটি ম্যাচে অনিশ্চিত শাকিব আল হাসান। প্রতিযোগিতা শুরুর মুখেই চোখের চিকিৎসা করাতে বিদেশে যাচ্ছেন তিনি। বাংলাদেশের অলরাউন্ডারকে অন্তত তিনটি ম্যাচে পাবে না রংপুর রাইডার্স।

এক দিনের বিশ্বকাপের সময় থেকে চোখের সমস্যায় ভুগছেন শাকিব। যা তাঁর ব্যাটিংয়ে প্রভাব ফেলছে। জানা গিয়েছে, স্নায়ুর চাপের কারণে চোখের রেটিনায় সমস্যা হচ্ছে শাকিবের। ভারতে দু’জন চিকিৎসককে দেখিয়েছিলেন। পরে দেশে ফিরে ঢাকাতেও দু’জন চিকিৎসককে দেখান শাকিব। সমস্যা না কমায় বিপিএল শুরুর আগে লন্ডনে গিয়েছিলেন চোখ দেখাতে। সেখানকার চিকিৎসককে দেখিয়েও তেমন উপকৃত হননি। সমস্যা রয়েই গিয়েছে। তাই এ বার সিঙ্গাপুরে চোখের চিকিৎসা করাতে যাচ্ছেন শাকিব।

শাকিবকে লন্ডনে পাঠিয়েছিলেন রংপুর রাইডার্স কর্তৃপক্ষ। তবে তাঁকে সিঙ্গাপুরে পাঠাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। রংপুর রাইডার্সের কর্তা ইশতিয়াক আহমেদ জানিয়েছেন, ‘‘রবিবার সিঙ্গাপুর যাওয়ার কথা শাকিবের। বিশেষ একটা চিকিৎসার জন্য সিঙ্গাপুর যাচ্ছে। এই চিকিৎসা শুধু সেখানেই হয়। আশা করা হচ্ছে, সিঙ্গাপুরের চিকিৎসায় শাকিবের চোখের উন্নতি হবে।’’ শাকিবকে আবার কবে বিপিএলে দেখা যাবে তা জানাতে পারেননি ইশতিয়াক। এ নিয়ে বলেছেন, ‘‘সিঙ্গাপুর থেকে শাকিব কবে দেশে ফিরবে, তা অনিশ্চিত। বিপিএলের অন্তত তিনটি ম্যাচ ও খেলতে পারবে না। আমাদের এটা মেনে নিতেই হবে। কারণ শাকিবের মতো গুরুত্বপূর্ণ ক্রিকেটারকে নিয়ে আমরা কোনও ঝুঁকি নিতে পারি না।’’

বিপিএল শুরুর এক দিন আগে লন্ডন থেকে ফিরেছিলেন শাকিব। শনিবার ফরচুন বরিশালের বিপক্ষে খেলেছেন। ব্যাট হাতে ব্যর্থ হলেও বল হাতে ১৬ রানে ২ উইকেট নেন তিনি। ম্যাচের পরেই শাকিবের চোখের সমস্যার কথা জানিয়েছিলেন রংপুরের অধিনায়ক নুরুল হাসান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE