Advertisement
০৪ মে ২০২৪
Team India

শতরান করে রামকে উৎসর্গ রোহিতদের দলের ব্যাটারের, কী করলেন ভারতীয় ক্রিকেটার?

ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে শতরান করেছেন শ্রীকর ভরত। শতরান করে রামকে উৎসর্গ করেছেন তিনি। তাঁর উল্লাসের ভঙ্গি সেই ইঙ্গিতই দিয়েছে।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৭:৪৩
Share: Save:

শতরান করে তির-ধনুক ছোড়ার কায়দায় উল্লাস করতে দেখা গিয়েছে শ্রীকর ভরতকে। ভারতীয় দলের উইকেটরক্ষক নিজের শতরান উৎসর্গ করেছেন রামকে। ভারত এ দলের হয়ে ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে ম্যাচে এ ভাবে নিজের শতরানের পর উল্লাস করতে দেখা গিয়েছে ভরতকে।

সমাজমাধ্যমে রামের কথা লিখেছেন ভরত। শতরানের পর নিজের উল্লাসের ভিডিয়ো প্রকাশ করে তিনি লেখেন, ‘‘এই শতরান মনে রাখার মত। জয় শ্রীরাম।’’ ভরতের এই উল্লাসের পরে সমাজমাধ্যমে অনেকে তাঁর প্রশংসা করেছেন। তাঁদের মতে, ভারতের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধেও ভাল খেলবেন ভরত।

টেস্ট ক্রিকেটে লোকেশ রাহুলকে উইকেটরক্ষক হিসাবে খেলাতে চাইছেন না রাহুল দ্রাবিড়। লাল বলের ক্রিকেটে বিশেষজ্ঞ উইকটরক্ষকের পক্ষে ভারতীয় দলের কোচ। তিনি চান রাহুল খেলুন বিশেষজ্ঞ ব্যাটার হিসাবে। ইংল্যান্ড লায়ন্সের বিরুদ্ধে চার দিনের ম্যাচে ভারত ‘এ’ দলের হয়ে ভরতের শতরান তাঁর জায়গা পাকা করতে পারে। আহমেদাবাদের ২২ গজে ম্যাথু পটসদের বোলিং আক্রমণ সামলে ভরত খেলেছেন অপরাজিত ১১৬ রানের ইনিংস। ১৫টি চার রয়েছে তাঁর ইনিংসে। এই ইনিংসের পর বিশেষজ্ঞ উইকেটরক্ষক হিসাবে বেন স্টোকসদের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ে ভারতের প্রথম একাদশে জায়গা পেতেই পারেন ভরত। সে ক্ষেত্রে কোপ পড়তে পারে শ্রেয়স আয়ারের উপর।

চার দিনের ম্যাচে প্রথম এবং দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ড লায়ন্স করে যথাক্রমে ৮ উইকেটে ৫৩৩ এবং ৬ উইকেটে ১৬৩ রান। ভারত ‘এ’-র প্রথম ইনিংস শেষ হয়েছিল ২২৭ রানে। জয়ের জন্য চতুর্থ ইনিংসে অভিমন্যু ঈশ্বরণের দলের লক্ষ্য ছিল ৪৯০ রান। খেলা শেষ হওয়ার সময় ভারত ‘এ’ দল করে ৫ উইকেটে ৪২৬ রান। ভরতের সঙ্গে ২২ গজে ৮৯ রানে অপরাজিত থাকেন মানব সুতার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India KS Bharat India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE