Advertisement
০৫ মে ২০২৪
ICC World Cup 2023

চেন্নাইয়েই প্রথম নয়, আগেও কয়েক বার মাঠে ঢুকে পড়েছেন ড্যানিয়েল জার্ভিস, কে তিনি?

শুধু ক্রিকেট মাঠে নয়, ফুটবল মাঠেও ঢুকেছেন জার্ভিস। শাস্তি, জরিমানাও হয়েছে। তবু নিজেকে বদলাননি ইংল্যান্ডের ইউটিউবার। নিরাপত্তা কর্মীদের ফাঁকি দিতে ওস্তাদ তিনি।

picture of Daniel Jarvis

ড্যানিয়েল জার্ভিস। ছবি: টুইটার।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ১৫:৪১
Share: Save:

বিনা অনুমতিতে খেলার মাঠে ঢুকে পড়াই তাঁর নেশা। গত বছর ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ের সময়ও নিরাপত্তা নজর এড়িয়ে মাঠে ঢুকে পড়েছিলেন তিনি। ভারতীয় দলের হয়ে বোলিং, ব্যাটিং এবং ফিল্ডিং করতে নেমে পড়েছিলেন ড্যানিয়েল জার্ভিস। সেই তিনিই রবিবার চেন্নাইয়ে ভারত-অস্ট্রেলিয়া ম্যাচের আগেও মাঠে ঢুকে বিশ্বকাপের নিরাপত্তা নিয়ে প্রশ্ন তুলে দিলেন।

ইংল্যান্ডের নাগরিক জার্ভিস এক জন ইউটিউবার। ভক্তদের জন্য আকর্ষণীয় ভিডিয়ো তৈরি করাই থাকে তাঁর মূল উদ্দেশ্য। ভিডিয়ো তৈরি করার জন্যই বিভিন্ন খেলার মাঠে ঢুকে পড়ার সুযোগ খোঁজেন তিনি। এ জন্য একাধিক বার পুলিশ তাঁকে আটক করেছে। গ্রেফতারও করেছে। ইয়র্কশায়ার কর্তৃপক্ষ তাঁকে সারাজীবনের জন্য হেডিংলে থেকে নির্বাসিত করেছে। অর্থাৎ, জার্ভিস কোনও দিন আর ডেডিংলে স্টেডিয়ামে ঢুকতে পারবেন না। ওভাল কর্তৃপক্ষও তাঁকে সতর্ক করে রেখেছেন। তাঁর বিরুদ্ধে মূল অভিযোগ খেলায় বিঘ্ন ঘটানো এবং খেলোয়াড়দের নিরাপত্তা বিঘ্নিত করা।

গত বছরের সিরিজ়ে তাঁকে প্রতি বারই ভারতীয় দলের জার্সি পরে মাঠে নামতে দেখা গিয়েছিল। এক বার বিলবোর্ড টপকে মাঠে ঢুকেই ছুটতে শুরু করেন। হঠাৎ দেখলে মনে হবে বল করার জন্য দৌড়চ্ছেন বোলার। দৌড়ে গিয়ে একটি বলও করেন তিনি। নিরাপত্তা রক্ষীরা তাঁকে বার করে নিয়ে যেতে চাইলে জার্ভিস বলেছিলেন, তিনি খেলতে এসেছেন। কেন তাঁকে মাঠ থেকে বার করে দেওয়া হবে? আবার এক বার রোহিত শর্মা আউট হতেই ব্যাট, প্যাড, হেলমেট পরে নেমে পড়েছিলেন। বেশ কয়েক বার ইংলিশ প্রিমিয়ার লিগের মাঠেও নেমে পড়েছেন তিনি। আবার কখনও পুলিশের পোশাকে ধোঁকা দিয়েছেন নিরাপত্তা কর্মীদেরও।

ভক্তদের কাছে তিনি পরিচিত জার্ভো ৬৯ নামে। ইউটিউবে তাঁর ফলোয়ারের সংখ্যা প্রায় ১ লক্ষ ৩১ হাজার। অভিনয়ও করেন। শাস্তি বা চোখরাঙানি থামাতে পারেনি জার্ভিসের জনপ্রিয় হওয়ার এই প্রচেষ্টা। কোনও কিছুতেই যে নিজেকে বদলাননি, তা বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচেই প্রমাণ করে দিলেন জার্ভো ৬৯। ইংরেজ হলেও ভারতীয় ক্রিকেটের ভক্ত তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE