Advertisement
৩০ এপ্রিল ২০২৪
India vs England

কোণঠাসা ইংরেজরা আরও সমস্যায়, চোট পেলেন স্টোকসের দলের প্রধান স্পিনার

শুক্রবার সকাল থেকেই চোট নিয়ে ভুগতে দেখা যাচ্ছিল জ্যাক লিচকে। সেই কারণে মাত্র ১৬ ওভার বল করেছিলেন তিনি। শনিবার জানা গেল তাঁর চোট খুব ছোট নয়। বার বার চিকিৎসা করাতে হচ্ছে লিচকে।

Ben Stokes

ইংরেজ অধিনায়ক বেন স্টোকস। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২৪ ১২:১৩
Share: Save:

ইংল্যান্ড দলে নতুন সমস্যা। শুক্রবার সকাল থেকেই চোট নিয়ে ভুগতে দেখা যাচ্ছিল জ্যাক লিচকে। সেই কারণে মাত্র ১৬ ওভার বল করেছিলেন তিনি। শনিবার জানা গেল তাঁর চোট খুব ছোট নয়। বার বার চিকিৎসা করাতে হচ্ছে লিচকে।

শনিবার এক ওভারের বেশি বল করতে হয়নি লিচকে। জো রুটকে দিয়ে বেশি বল করালেন বেন স্টোকস। ইংল্যান্ডের স্পিন বোলিং কোচ জীতন পটেল বলেন, “ফাইন লেগে ফিল্ডিং করতে গিয়ে হাঁটুতে চোট লেগেছে লিচের। সেই চোটের জায়গায় পরে আরও এক বার লাগে। ফিল্ডিং করার সময় নিচু হতে সমস্যা হচ্ছে লিচের। তবে খুব ভাল বল করছে ও। আশা করছি পরের ইনিংসেও বল করবে। তবে ওর চোট খুবই গুরুতর।”

ভারতের বিরুদ্ধে প্রথম ইনিংসে ২৬ ওভার বল করে ৬৩ রান দিয়ে একটি উইকেট নিয়েছেন লিচ। ৩৬টি টেস্ট (চলতি ম্যাচ ধরে) খেলা এই ইংরেজ স্পিনারই দলের সব থেকে অভিজ্ঞ। আগামী ম্যাচ তিনি খেলতে না পারলে দু’টি টেস্ট খেলা রেহান আহমেদ এবং হায়দরাবাদে অভিষেক হওয়া টম হার্টলির উপর ভরসা রাখতে হবে ইংল্যান্ডকে। সঙ্গে থাকতে পারেন ভিসা সমস্যার কারণে দেরিতে দলে যোগ দিতে চলা পাকিস্তানি বংশোদ্ভূত স্পিনার শোয়েব আখতার। এই চার স্পিনারকে নিয়ে ভারতে খেলতে এসেছে ইংল্যান্ড। তাই লিচ খেলতে না পারলে বেন স্টোকসের চিন্তা যে বাড়বে তা বলাই যায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE