Advertisement
০৮ ডিসেম্বর ২০২২
england cricket

England vs New Zealand 2022: জোড়া শতরান ট্রেন্ট ব্রিজে, প্রথম ইনিংসে মিচেল-ব্লান্ডেলের দাপটে উঠল ৫৫৩ রান

শতরান করেন ব্লান্ডেল।

শতরান করেন ব্লান্ডেল। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১২ জুন ২০২২ ০০:০২
Share: Save:

ট্রেন্ট ব্রিজ টেস্টের দ্বিতীয় দিনে জোড়া শতরান। ড্যারিল মিচেল এবং টম ব্লান্ডেলের শতরানে ভর করে প্রথম ইনিংসে ৫৫৩ রান তুলল নিউজিল্যান্ড। মিচেল দ্বিশতরানও পেতে পারতেন। মাত্র ১০ রান বাকি থাকতে ম্যাথু পটসের বলে উইকেটরক্ষক বেন ফোকসের ক্যাচ দেন তিনি। প্রথম দিনের শেষে ইংল্যান্ড পিছিয়ে ৪৬৩ রানে।

Advertisement

পঞ্চম উইকেটে মিচেল এবং ব্লান্ডের ২৩৬ রান তোলেন। ব্লান্ডেল করেন ১০৬ রান। মিচেল ব্রেসওয়েল ৪৯ রান করেন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড তোলে ৫৫৩ রান। ইংল্যান্ডের হয়ে সব থেকে বেশি উইকেট নেন জেমস অ্যান্ডারসন। তিনটি উইকেট নিয়েছেন তিনি। স্টুয়ার্ট ব্রড নেন দু’টি উইকেট। বেন স্টোকস এবং জ্যাক লিচও দু’টি করে উইকেট নেন। একটি উইকেট নেন পটস।

টেস্টে তিনটি শতরান করে ফেললেন মিচেল। ট্রেন্ট ব্রিজে তাঁর ইনিংস সাজানো ছিল চারটি ছক্কা এবং ২৩টি চার দিয়ে। ব্লান্ডেল মারেন ১৪টি চার। তাঁরও এটি টেস্টে তৃতীয় শতরান। এই দুই ব্যাটারের দাপটেই ইংল্যান্ডের উপর রানের বোঝা চাওইয়ে দেয় নিউজিল্যান্ড।

জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনের শেষে এক উইকেট হারিয়ে ইংল্যান্ড তুলেছে ৯০ রান। সাজঘরে ফিরে গিয়েছেন জ্যাক ক্রলি। ৫১ রান করে ক্রিজে রয়েছেন অলি পোপ। তাঁর সঙ্গে রয়েছেন ওপেনার অ্যালেক্স লিজ। তিনি করেছেন ৩৪ রান।

Advertisement

নিউজিল্যান্ডের বোলাররা চাইবেন তৃতীয় দিন যত দ্রুত সম্ভব ইংরেজ ব্যাটারদের সাজঘরে ফেরাতে। ট্রেন্ট বোল্ট ছাড়া কোনও কিউই বোলারই উইকেট পাননি শনিবার। বেশ কিছু ক্যাচও ফেলে নিউজিল্যান্ড।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.