Advertisement
২৩ জুলাই ২০২৪
England Vs Pakistan

ইংল্যান্ডের কাছে হারের ঘায়ে নুনের ছিটে! চোটে সিরিজ় থেকে ছিটকে গেলেন পাক পেসার

ইংল্যান্ডের বিরুদ্ধে উরুতে চোট পান পাকিস্তানের পেসার। তাঁর চোট খতিয়ে দেখে কোনও ঝুঁকি নিতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড। সিরিজ়ের বাকি দুই টেস্টে খেলবেন না তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরেছে পাকিস্তান। দলের খেলায় হতাশ পাক অধিনায়ক বাবর আজ়ম।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে হেরেছে পাকিস্তান। দলের খেলায় হতাশ পাক অধিনায়ক বাবর আজ়ম। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২২ ১৯:৫৪
Share: Save:

ইংল্যান্ডের কাছে হারের পরে খারাপ খবর পাকিস্তান শিবিরে। চোটের কারণে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন পেসার হ্যারিস রউফ। অর্থাৎ, পরের দু’টি টেস্টে খেলতে পারবেন না তিনি।

ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ফিল্ডিং করার সময় বলের উপর পড়ে যান হ্যারিস। ডান পায়ের উরুতে চোট লাগে তাঁর। পরে তাঁর এমআরআই করা হয়। তখন দেখা যায় উরুর পেশিতে গ্রেড ২ পর্যায়ের চোট লেগেছে। এই অবস্থায় তাঁকে নিতে আর ঝুঁকি নিতে চাইছে না পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)।

পাকিস্তান ক্রিকেট বোর্ড একটি বিবৃতিতে জানিয়েছে, ‘‘হ্যারিসের চোট খতিয়ে দেখেছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের মেডিক্যাল দল। গ্রেড ২ পর্যায়ের চোটের পরে কোনও ঝুঁকি নিতে চাইছে না বোর্ড। হ্যারিস লাহৌরে যাবে। সেখানে জাতীয় হাই পারফরম্যান্স সেন্টারে ওর রিহ্যাব শুরু হবে।’’

রাওয়ালপিন্ডিতে ইংল্যান্ডের কাছে প্রথম টেস্টে হেরেছে পাকিস্তান। আর দলের হারের পরে এ বার সতীর্থদের দায়ী করেননি পাকিস্তানের অধিনায়ক বাবর আজ়ম। তাঁর রাগ পাকিস্তান ক্রিকেট বোর্ডের উপর। বাবর জানিয়েছেন, এই পিচে খেলতে চাননি তাঁরা। যে পিচ তাঁরা চেয়েছিলেন, সেটা তাঁদের দেওয়া হয়নি বলে অভিযোগ করেছেন বাবর।

টেস্টের প্রথম ইনিংসে ইংল্যান্ড করেছিল ৬৫৭ রান। জ্যাক ক্রলি, বেন ডাকেট, অলি পোপ ও হ্যারি ব্রুক শতরান করেছিলেন। জবাবে পাকিস্তান প্রথম ইনিংসে করে ৫৭৯ রান। মহম্মদ শফিক, ইমাম উল হক ও বাবর আজ়ম তাদের হয়ে শতরান করেন। দ্বিতীয় ইনিংসে ৭ উইকেটে ২৬৪ রান করে ডিক্লেয়ার দেয় ইংল্যান্ড। পাকিস্তানের জয়ের জন্য দরকার ছিল ৩৪৩ রান। সেটা করতে পারেননি বাবররা। ৭৪ রানে ম্যাচ হেরেছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE