Advertisement
০৪ মার্চ ২০২৪
India vs England

ইংল্যান্ডের আগ্রাসী ক্রিকেটের সঙ্গে পারলেন না সাইকা, হরমনপ্রীতেরা, প্রথম টি২০ ম্যাচে হার ভারতের

ইংরেজদের আগ্রাসী ক্রিকেটের সামনে খেই হারাল ভারতের মহিলা ক্রিকেট দল। ব্যাটিং, বোলিং, ফিল্ডিং— ক্রিকেটের তিন বিভাগেই পিছিয়ে থাকলেন হরমনপ্রীতেরা।

picture of Harmanpreet Kaur

হরমনপ্রীত কৌর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ২৩:০৫
Share: Save:

ইংল্যান্ডের মহিলা দলের কাছে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে হেরে গেল ভারতের মহিলা দল। বুধবার ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে ইংল্যান্ড করে ৬ উইকেটে ১৯৭ রান। জবাবে ৬ উইকেটে ১৫৯ রান তোলেন হরমনপ্রীত কৌরেরা।

টস জিতেও সুবিধা করতে পারল না ভারত। ইংল্যানন্ডের ব্যাটারেরা প্রথম থেকেই আগ্রাসী মেজাজে শুরু করেন। ভারতের কোনও বোলারকেই রেয়াত করেননি হেথার নাইটেরা। ওপেনার সোফিয়া ডাঙ্কলে (১) ব্যর্থ হলেও অন্য ওপেনার ড্যানি ওয়াট করলেন ৪৭ বলে ৭৫ রান। ৮টি চার এবং ২টি ছক্কা মারলেন তিনি। এ ছাড়া ভাল ব্যাট করলেন চার নম্বরে নামা ন্যাট সিভার ব্র্যান্ট। তাঁর ব্যাট থেকে এল ৫৩ বলে ৭৭ রানের ইনিংস। মারলেন ১৩টি চার। শেষ দিকে অ্যামি জোন্স ৯ বলে ২৩ রান করেন।

ভারতের কোনও বোলারই ইংরেজ ব্যাটরদের আগ্রাসন থামাতে পারেননি। কিছুটা উল্লেখযোগ্য পারফরম্যান্স করলেন রেণুকা সিংহ। ২৭ রানে ৩ উইকেট তাঁর। এ দিন আন্তর্জাতিক ম্যাচে অভিষেক হওয়া বাংলার বাঁহাতি স্পিনার সাইকা ইসাক ১টি উইকেট পেলেও খরচ করলেন ৩৮ রান। আরেক আভিষেককারী শ্রেয়াঙ্কা পটেল ২ উইকেট নিলেন ৪৪ রান দিয়ে। ভারতে আর কোনও বোলার উইকেট পাননি।

জবাবে ব্যাট করতে নমে শেফালি বর্মা ৪২ বলে ৫২ রানের ইনিংস খেললেও ব্যর্থ হলেন স্মৃতি মন্ধানা (৬), জেমাইমা রডরিগেজ় (৪)। শেফালির ব্যাট থেকে এল ৯টি চার। হরমনপ্রীত করলেন ২১ বলে ২৬ রান। মারলেন ৩টি চার এবং ১টি ছক্কা। বাংলার উইকেটরক্ষক-ব্যাটার রিচা ঘোষ ১টি চার এবং ১টি ছয়ের সাহায্যে খেললেন ১৬ বলে ২১ রানের ইনিংস। কণিকা আহুজা করলেন ১৫ রান। শেষ পর্যন্ত অপরাজিত থাকেন পূজা বস্ত্রকার (১১) এবং দীপ্তি শর্মা (৩)। তাতে অবশ্য লাভ হয়নি। ম্যাচ জেতার জন্য ওভার প্রতি যে রান তুলতে হত, তা পারেনি ভারতীয় দল। ফলে ৩৮ রানে ম্যাচ হেরে তিন ম্যাচের সিরিজ়ে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়লেন হরমনপ্রীতেরা।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে সফলতম সোফি এসক্লেস্টন। তিনি ১৫ রানে ৩ উইকেট নিলেন। ১টি করে উইকেট পেয়েছেন সারা গ্লেন, ব্র্যান্ট এবং ফ্রেয়া কেম্প।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE