Advertisement
১৭ মে ২০২৪
IPL

অ্যাশেজের থেকেও কঠিন আইপিএল, ওভাল টেস্টের মাঝে উপলব্ধি ইংল্যান্ডের ব্রুকের

একাধিক দেশে টি-টোয়েন্টি লিগ খেলার অভিজ্ঞতা রয়েছে। অ্যাশেজ সিরিজ়ও খেলছেন ব্রুক। সেই অভিজ্ঞতা থেকে আইপিএলকে কঠিন হিসাবে বেছে নিয়েছেন ইংল্যান্ডের তরুণ ব্যাটার।

picture of IPL trophy

আইপিএল ট্রফি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ জুলাই ২০২৩ ১৮:৪০
Share: Save:

আইপিএল-ই এখন ক্রিকেটের সব থেকে কঠিন প্রতিযোগিতা। ভারতীয় ক্রিকেট বোর্ডের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগকে অ্যাশেজের লড়াইয়ের থেকেও এগিয়ে রেখেছেন ইংল্যান্ডের হ্যারি ব্রুক। আইপিএল ফ্র্যাঞ্চাইজ়ি সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলার অভিজ্ঞতা থেকে এমনই জানিয়েছেন ব্রুক।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া অ্যাশেজ সিরিজ়ে বেন স্টোকসদের ব্যাটিং লাইন আপের অন্যতম ভরসা ব্রুক। ওভালে ইংল্যান্ড জিততে না পারলে ২০ বছর পর ঘরের মাঠে অ্যাশেজ হারবেন স্টোকসেরা। স্বাভাবিক ভাবেই চাপে রয়েছে ইংল্যান্ড শিবির। সেই চাপ প্রসঙ্গে কথা বলার সময় শুক্রবার খেলার শেষে ব্রুক আইপিএলকে বেশি কঠিন বলে মন্তব্য করেছেন। ইংরেজ ব্যাটার বলেছেন, ‘‘শারীরিক এবং মানসিক ভাবে সব থেকে চ্যালেঞ্জিং লিগ এখন আইপিএল।’’ তিনি আরও বলেছেন, ‘‘অ্যাশেজের চাপকে আমি সম্ভবত দ্বিতীয় স্থানে রাখব। আইপিএল অনেক বেশি কঠিন প্রতিযোগিতা। অ্যাশেজও যথেষ্ট কঠিন। কিন্তু এখানে দু’টো ম্যাচের মধ্যে এক সপ্তাহ বা ১০ দিন বিশ্রামে সুযোগ রয়েছে। চাইলে কেউ ছুটি কাটাতেও যেতে পারে। আইপিএলে সেই সুযোগ নেই।’’

২৪ বছরের ব্যাটারকে ১৩.২৫ কোটি টাকায় নিলামে কিনেছিল হায়দরাবাদ। তবে আইপিএলে ১১টি ম্যাচ খেলে ১৯০ রান করেছিলেন ব্রুক। ব্যর্থতার জন্য সমালোচিত হতে হয়েছিল তাঁকে। সম্প্রতি তিনি ইংল্যান্ডের টি-টোয়েন্টি লিগে খেলার ইচ্ছা প্রকাশ করেছেন এবং ইংল্যান্ডের ক্রিকেট বোর্ডের সঙ্গে দীর্ঘ মেয়াদী চুক্তি করার আগ্রহ প্রকাশ করেছেন। উল্লেখ্য, আইপিএল ছাড়াও অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ এবং পাকিস্তানের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজ়ি লিগে খেলার অভিজ্ঞতা রয়েছে ব্রুকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Ashes 2023 Harry Brook England
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE