Advertisement
৩০ এপ্রিল ২০২৪
IPL 2024

ভারতে খেলতে আসার আগে মোবাইল থেকে সব অ্যাপ মুছে দিলেন ইংরেজ ক্রিকেটার, কেন?

আগের বার আইপিএল খেলতে এসে ভারতীয় সমর্থকদের অপমান করেছিলেন ইংরেজ ক্রিকেটার। সেই নিয়ে এখন অনুশোচনা করছেন তিনি। নতুন সিদ্ধান্তও নিয়েছেন আইপিএল খেলতে আসার আগে।

Harry Brook

ইংরেজ ক্রিকেটার হ্যারি ব্রুক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৭:১৮
Share: Save:

আইপিএল খেলতে ভারতে এসে সেই দেশের সমর্থকদের অপমান করেছিলেন হ্যারি ব্রুক। ইংরেজ ক্রিকেটার এ বারের আইপিএলেও খেলতে চান। তবে খেলতে আসার আগে তিনি নিজের মোবাইলে সমাজমাধ্যম সংক্রান্ত সব অ্যাপ মুছে দিয়েছেন। সিদ্ধান্ত নিয়েছেন সমাজমাধ্যম থেকে দূরে থাকার। এখন থেকে আর ব্রুক নিজে সমাজমাধ্যম ব্যবহার করবেন না। তাঁর হয়ে সেই কাজ করবেন পেশাদার কেউ।

এ বারের আইপিএলে নিলামে কোনও দল ব্রুককে কিনলে তবেই খেলতে পারবেন তিনি। আগের বছর সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেছিলেন ইংরেজ ব্যাটার। একটি শতরান করলেও খুব বেশি রান করতে পারেননি। ভারতের মাটিতে বিশ্বকাপেও রান পাননি ব্রুক। ১১ ম্যাচে করেন মাত্র ১৯০ রান। এর পরেই হায়দরাবাদ ছেড়ে দেয় তাঁকে। তাতে ১৩ কোটি ২৫ লক্ষ টাকা পেয়ে গিয়েছে হায়দরাবাদ। নিজের মোবাইল থেকে সমাজমাধ্যম ব্যবহার না করার সিদ্ধান্ত নেওয়া ব্রুক বলেন, “আমি খুব বোকা ছিলাম। সেই কারণেই সাক্ষাৎকারে খারাপ কথা বলে ফেলেছিলাম। এখন আমার সে কথা ভাবলে আক্ষেপ হয়। ভারতে আমি হোটেলের ঘরে বসেছিলাম। ইনস্টাগ্রাম এবং এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে বিভিন্ন জিনিস দেখছিলাম। সেই সময় এমন অনেক জিনিস চোখে পড়ে যা ভাল লাগেনি। দেখতে চাইনি তেমন কিছু। এড়িয়ে যাওয়াই উচিত ছিল আমার। কিন্তু সেটা করতে পারিনি। তাই এখন আর আমি সমাজমাধ্যম ব্যবহার করি না। এখন পেশাদার এক জনকে রেখেছি সমাজমাধ্যমে আমার পেজ দেখার জন্য।”

আইপিএলে ব্রুক কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে ৫৫ বলে ১০০ করেছিলেন। ইংরেজ ব্যাটারের দাপটে ২২৮ রান তুলেছিল সানরাইজার্স হায়দরাবাদ। সেই ম্যাচের পর ব্রুক বলেছিলেন, “দুর্দান্ত দর্শক। দারুণ উপভোগ করলাম। নিজের উপর চাপ নিয়ে ফেলেছিলাম একটু। সমাজমাধ্যমে দেখছিলাম যে, আমাকে খারাপ বলা হচ্ছে। সমালোচনা করা হচ্ছে। এ বার অনেক ভারতীয় ক্রিকেট সমর্থক আমাকে ভাল বলবেন। গত কয়েক দিন ধরে যদিও তাঁরা আমাকে কটাক্ষ করছিলেন। সত্যি বলতে, ভাল লাগছে তাঁদের মুখ বন্ধ করতে পেরে।”

এ বারে আইপিএলের নিলাম ১৯ ডিসেম্বর। সেখানে ব্রুককে কোন দল কেনে সেই দিকে নজর থাকবে। তবে ইংরেজ ব্যাটার ভারতের মাটিতে যে ভাবে ব্যর্থ হয়েছেন, তাতে আদৌ তাঁকে নিয়ে কতটা আগ্রহ থাকবে তা নিয়ে সন্দেহ রয়েছে অনেকের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Harry Brook England Cricketers ECB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE