Advertisement
০২ মে ২০২৪
ICC Ranking

বিশ্বকাপ না খেলা ভারতীয় বোলারই হয়ে গেলেন বিশ্বসেরা, ব্যাটারদের মধ্যে সেরা কে?

ভারতীয় স্পিনার বিশ্বকাপ খেলেননি। কিন্তু আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বরে উঠে এলেন। বিশ্বকাপ না খেলা ভারতীয় ব্যাটারও প্রথম দশে জায়গা ধরে রাখলেন।

Team India

ভারতীয় দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৫:০৮
Share: Save:

আইসিসি-র ক্রমতালিকায় টি-টোয়েন্টিতে বোলারদের মধ্যে সেরা হলেন রবি বিষ্ণোই। ব্যাটারদের মধ্যে প্রথম দশে জায়গা ধরে রাখলেন রুতুরাজ গায়কোয়াড়। আর কোন কোন ভারতীয় রয়েছেন প্রথম দশে?

টি-টোয়েন্টির ক্রমতালিকায় ব্যাটারদের মধ্যে শীর্ষে সূর্যকুমার যাদব। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনিই অধিনায়ক ছিলেন। তাঁর নেতৃত্বেই ভারত ৪-১ ব্যবধানে হারাল অস্ট্রেলিয়াকে। সেই সিরিজ়ে রুতুরাজ এবং বিষ্ণোই ভাল খেলার সুফল পেলেন। ৫ ম্যাচে রুতুরাজ করেছিলেন ২৩৩ রান। বিষ্ণোই নিয়েছিলেন ৯ উইকেট। ব্যাটারদের তালিকায় রুতুরাজ রয়েছেন সাত নম্বরে। বোলারদের মধ্যে শীর্ষে থাকা বিষ্ণোই পেয়েছেন ৬৯৯ পয়েন্ট। দ্বিতীয় স্থানে রয়েছেন আফগানিস্তানের রশিদ খান।

বিষ্ণোই ছাড়া আর কোনও ভারতীয় বোলার টি-টোয়েন্টিতে প্রথম দশে নেই। ব্যাটারদের তালিকায় প্রথম দশে সূর্য আর রুতুরাজ। অলরাউন্ডারদের তালিকায় শীর্ষে বাংলাদেশের শাকিব আল হাসান। ভারতীয়দের মধ্যে একমাত্র হার্দিক পাণ্ড্য রয়েছেন প্রথম দশে। তিনি তৃতীয় স্থানে রয়েছেন।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সে দেশে টি-টোয়েন্টি সিরিজ় খেলতে যাবে ভারত। সেখানেও খেলবেন রুতুরাজেরা। নিজেদের জায়গা ধরে রাখার সুযোগ পাবেন সূর্য এবং বিষ্ণোই। ১০ ডিসেম্বর থেকে শুরু হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ়। ১০, ১২ এবং ১৪ ডিসেম্বর সেই ম্যাচগুলি হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC Ranking Ravi Bishnoi Ruturaj Gaikwad
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE