Advertisement
১৬ এপ্রিল ২০২৪
Ajay Jadeja

পাকিস্তানের নতুন কোচ কি জাডেজা? জবাবে ভারতীয় ক্রিকেটারের মুখ থেকে বেরোল তিনটি শব্দ

বিশ্বকাপে আফগানিস্তানের মেন্টরের ভূমিকায় ছিলেন অজয় জাডেজা। এ বার কি পাকিস্তানের কোচ হবেন তিনি? এই প্রশ্নের জবাব দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার। কী বললেন তিনি?

cricket

অজয় জাডেজা। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৮
Share: Save:

সদ্য সমাপ্ত বিশ্বকাপে আফগানিস্তানের মেন্টরের দায়িত্বে ছিলেন অজয় জাডেজা। তাঁর অধীনে বিশ্বকাপে ভাল খেলেছেন রশিদ খানেরা। পাকিস্তান, ইংল্যান্ডের মতো দলকে হারিয়েছেন তাঁরা। সেই জাডেজাকে কি এ বার পাকিস্তানের কোচ করা হবে? এই প্রশ্নের জবাবে শুধু তিনটি শব্দ বললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

একটি অনুষ্ঠানে জাডেজাকে প্রশ্ন করা হয়, তাঁর কাছে যদি পাকিস্তানের কোচ হওয়ার প্রস্তাব আসে তা হলে তিনি কী বলবেন? জবাবে জাডেজা বলেন, ‘‘আমি পুরো তৈরি।’’ তাঁর জবাব থেকে পরিষ্কার, নতুন দায়িত্ব নিতে কোনও সমস্যা নেই তাঁর।

জাডেজা জানিয়েছেন, আগানিস্তানের কোচ থাকাকালীন নিজের অভিজ্ঞতা ক্রিকেটারদের সঙ্গে ভাগ করে নিয়েছিলেন তিনি। তাঁদের সঙ্গে বন্ধুর মতো মিশেছিলেন। ফলে ক্রিকেটারেরা তাঁকে কোনও প্রশ্ন করতে ভয় পেতেন না। সেটাই দলের সাফল্যের নেপথ্য কারণ। জাডেজা বলেন, ‘‘আমি আফগানিস্তানের ক্রিকেটারদের সঙ্গে নিজের অভিজ্ঞতা ভাগ করে নিয়েছি। যা শিখেছি সব বলেছি। আমার মনে হয় পাকিস্তানের ক্রিকেটীয় সংস্কৃতিও আফগানিস্তানের মতোই। আমার সঙ্গে কথা বলতে কেউ সঙ্কোচ করে না। সবাই আমাকে ভালবাসে।’’

বিশ্বকাপের পরে পাকিস্তানের পুরো কোচিং দলকে সরিয়ে দেওয়া হয়েছে। আপাতত নতুন ডিরেক্টর অফ ক্রিকেট করা হয়েছে মহম্মদ হাফিজ়। তাদের প্রধান কোচের পদ এখনও ফাঁকা রয়েছে। এখন দেখার প্রধান কোচ হিসাবে কার প্রতি আগ্রহ দেখায় পাকিস্তান ক্রিকেট বোর্ড! ভারতের হয়ে ১৫টি টেস্ট ও ১৯৬টি এক দিনের ম্যাচ খেলা জাডেজা কিন্তু বলেছেন, তিনি তৈরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajay Jadeja Pakistan Cricket Pakistan Cricket Board
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE