Advertisement
০৩ ফেব্রুয়ারি ২০২৩
County Cricket

County Cricket: এক ইনিংসে ৪১০! ইংল্যান্ডের কাউন্টিতে নজির ইংরেজ ব্যাটারের

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে ৪০০ রানের উপর করলেন স্যাম নর্থইস্ট। ১৯৯৪ সালে ওয়ারউইকশায়ারের হয়ে ৫০১ রানের ইনিংস খেলেছিলেন লারা।

—ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ জুলাই ২০২২ ২১:৪৯
Share: Save:

এক ইনিংসেই ৪১০ রান। কাউন্টি ক্রিকেটে এই রান করলেন ইংল্যান্ডের স্যাম নর্থইস্ট। টপকাতে পারলেন না ব্রায়ান লারার রেকর্ড। কাউন্টিতে লারার ব্যক্তিগত সর্বোচ্চ রানের ইনিংস ৫০১ রানের। সেই রান টপকাতে পারলেন না নর্থইস্ট।

Advertisement

১৯৯৪ সালে ওয়ারউইকশায়ারের হয়ে ৫০১ রানের ইনিংস খেলেছিলেন লারা। গ্ল্যামারগনের হয়ে নর্থইস্ট ৪১০ রান করলেন লেস্টারশায়ারের বিরুদ্ধে। তিনি ৪১০ রানেই থামেন কারণ তাঁর দল ইনিংস ডিক্লেয়ার করে দেয় ৭৯৫ রানের মাথায়। ৩২ বছরের নর্থইস্টের ইনিংস সাজানো ছিল ৪৫টি চার এবং তিনটি ছক্কা দিয়ে। ৪৫০টি বল খেলেন নর্থইস্ট।

২০০৪ সালে ওয়েস্ট ইন্ডিজের হয়ে ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ৪০০ রানের ইনিংস খেলেছিলেন লারা। তাঁর সেই রান টপকে সব ধরনের ক্রিকেটে সর্বোচ্চ রানের তালিকায় নবম স্থানে উঠে এলেন নর্থইস্ট।

অস্ট্রেলিয়ার বিল পন্সফোর্ড কাউন্টিতে দু’বার ৪০০ রানের মাইলফলক ছুঁয়েছিলেন। ভিক্টোরিয়ার হয়ে খেলতেন তিনি। ইংলিশ কাউন্টিতে নর্থইস্ট চতুর্থ ব্যক্তি যিনি ৪০০ রানের গণ্ডি পার করলেন। তাঁর আগে লারা, আর্চি ম্যাকলারেন (৪২৪ রান করেন ১৮৯৫ সালে) এবং গ্রেম হিক (৪০৫ রান করেন ১৯৮৮ সালে) এই কীর্তি গড়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.