Advertisement
০২ মে ২০২৪
India vs England

এক জনের উইকেট নিতেই ভারতে এসেছেন রেহান, কোন চ্যালেঞ্জের কথা ইংরেজ স্পিনারের মুখে

ভারত-ইংল্যান্ড টেস্ট সিরিজ়ে নজর কাড়ছেন রেহান আহমেদ। তিনি জানিয়েছেন, এক জনের উইকেট নিতেই ভারতে এসেছেন তিনি। কার কথা বললেন বাঁ হাতি স্পিনার?

cricket

রেহান আহমেদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪১
Share: Save:

এক জনের উইকেট নিতেই ভারতে এসেছেন ইংল্যান্ডের স্পিনার রেহান আহমেদ। ভারতের বিরুদ্ধে প্রথম দুই টেস্টে নজর কেড়েছেন রেহান। কিন্তু যাঁর উইকেট নেওয়ার জন্য এসেছেন তাঁর বিরুদ্ধে বল করার সুযোগ রেহানের এখনও হয়নি।

তৃতীয় টেস্টের আগে একটি সাক্ষাৎকারে রেহান বলেন, “বিরাট খুব ভাল ব্যাটার। সেটা ওর পরিসংখ্যান থেকেই স্পষ্ট। ওকে আউট করা সহজ নয়। তাই ওর বিরুদ্ধে বল করা চ্যালেঞ্জের। আমি ওকে আউট করার লক্ষ্য নিয়েই ভারতে এসেছি। কিন্তু এখনও বিরাটের বিরুদ্ধে বল করার সুযোগ পাইনি। আশা করি তৃতীয় টেস্টে পাব।’’

বিরাট ছাড়া আর এক জন ভারতীয় ক্রিকেটারের কথা বলেছেন রেহান। তিনি যশস্বী জয়সওয়াল। দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে দ্বিশতরান করেছেন যশস্বী। তাঁকে থামানো মুশকিল বলেই মনে করেন রেহান। তিনি বলেন, ‘‘যশস্বী খুব আক্রমণাত্মক ব্যাটিং করে। ওর খেলার ধরনটাই ও রকম। আশা করছি, আমাদের বিরুদ্ধে ও আর রান করতে পারবে না। কারণ, যশস্বী বিপক্ষের হাত থেকে খেলা বার করে নিয়ে চলে যায়।”

বিরাটের খেলা নিয়ে অনিশ্চয়তার কারণেই দল ঘোষণা করতে দেরি হচ্ছে ভারতের। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দুই টেস্টের দলে ছিলেন কোহলি। কিন্তু প্রথম টেস্টের আগে ব্যক্তিগত কারণে ছুটি নেন তিনি। ঠিক কী কারণে বিরাট ছুটি নিয়েছেন সেই বিষয়ে তিনি বা বোর্ড কিছু না বললেও শোনা যাচ্ছে, স্ত্রী অনুষ্কা শর্মা দ্বিতীয় বার সন্তানের জন্ম দিতে চলেছেন। সেই কারণেই অনুষ্কার সঙ্গে সময় কাটাচ্ছেন বিরাট। এর মধ্যেই ‘ক্রিকইনফো’ জানিয়েছে, পরের দুই টেস্টেও বিরাটকে পাওয়া যাবে না। তিনি নাকি নির্বাচকদের সে কথা জানিয়ে দিয়েছেন। এখন দেখার কখন পরের টেস্টগুলির দল ঘোষণা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Rehan Ahmed Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE