Advertisement
০৫ মে ২০২৪
Rohit Sharma and Hardik Pandya Controversy

রোহিত-হার্দিক বিতর্কে ঢুকেছেন শর্মা-পত্নী, রীতিকার মন্তব্য কি আরও সমস্যায় ফেলল পাণ্ড্যকে?

মুম্বইয়ের কোচ মার্ক বাউচার ও রোহিত শর্মার স্ত্রী রীতিকা সজদের মন্তব্য রোহিত-হার্দিক বিতর্ক অনেকটাই বাড়িয়ে দিয়েছে। তাতে কি সমস্যা আরও বাড়তে চলেছে হার্দিকের?

cricket

রোহিত শর্মা (বাঁ দিকে) ও হার্দিক পাণ্ড্য। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৪৯
Share: Save:

মুম্বই ইন্ডিয়ান্সে রোহিত শর্মা বনাম হার্দিক পাণ্ড্য বিতর্ক বেড়েই চলেছে। কোচ মার্ক বাউচার ও রোহিতের স্ত্রী রীতিকা সজদের মন্তব্য সেই বিতর্ক অনেকটাই বাড়িয়ে দিয়েছে। তাতে কি সমস্যা আরও বাড়তে চলেছে হার্দিকের? তেমনটাই মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

একটি ইউটিউব ভিডিয়োয় এই বিষয়ে মুখ খুলেছেন আকাশ। তিনি বলেন, ‘‘আমি বাউচারের একটা সাক্ষাৎকার শুনছিলাম। ও বলল, কেন রোহিতকে নেতৃত্ব থেকে সরানো হয়েছে। তার পরেই আবার রীতিকা বলল, অনেক কিছু গোপন করা হচ্ছে। আমার দেখে মনে হচ্ছে, এই সব ঘটনার সব থেকে বড় প্রভাব পড়বে হার্দিকের উপর।”

আকাশের মতে, পাঁচ বারের আইপিএল জয়ী অধিনায়কের জুতো গলিয়ে মাঠে নামতে চাপ হবে হার্দিকের। তিনি বলেন, “আমরা জানি না যে কোনটা ঠিক আর কোনটা ভুল। কিন্তু আমি একটু চিন্তায় আছি। কারণ, খাতায়-কলমে মুম্বই বেশ শক্তিশালী দল। কিন্তু এই সব ঘটনায় হার্দিকের উপর চাপ আরও বাড়বে। দলকে এক করে লড়তে সমস্যা হবে ওর। সেটা হলে মুম্বইয়ের পক্ষে খারাপ হবে।”

এ বারের নিলামের আগে গুজরাত টাইটান্স থেকে হার্দিককে নিজেদের দলে নেয় মুম্বই। তার পরেই তারা জানিয়ে দেয়, চলতি বছর থেকে হার্দিকই অধিনায়ক। সেই ঘটনার রেশ এখনও কাটনি। আসন্ন আইপিএলে হার্দিককে অধিনায়ক করার প্রসঙ্গে বাউচার বলেন, “এটা একেবারেই ক্রিকেটীয় সিদ্ধান্ত। আমরা হার্দিককে ফিরিয়ে আনতে চেয়েছিলাম। এটা আমার কাছে একটা পরিবর্তনের সময়। কিন্তু ভারতে এটা সকলে বোঝে না। এখানে একটা আবেগ কাজ করে। আমি চেষ্টা করব রোহিতের থেকে ব্যাটার হিসাবে সেরাটা বার করে আনতে। রোহিত ওর ব্যাটিংটা উপভোগ করুক।”

আইপিএলে ক্রিকেট ছাড়াও আরও অনেক কিছু থাকে। অধিনায়কের উপর চাপ বেশি থাকে। এমনটাই মত বাউচারের। রোহিতকে সেই সব কিছু থেকে মুক্তি দিতে চেয়েছিলেন তিনি। সেই কারণেই রোহিতের জায়গায় হার্দিককে অধিনায়ক করা হয়েছে বলে মত বাউচারের। তিনি বলেন, “আইপিএলে শুধু ক্রিকেট নয়, আরও কিছু থাকে। ওখানে ফোটোশুট হয়। আরও অনেক কিছু হয় যেগুলোর সঙ্গে ক্রিকেটের কোনও সম্পর্ক নেই। ওগুলো বিজ্ঞাপনের জন্য প্রয়োজন। সেখানে অধিনায়ককে থাকতে হয়।”

রোহিত সম্পর্কে বাউচার বলেন, “রোহিত খুব ভাল মানুষ। ও অনেক দিন ধরে মুম্বই ইন্ডিয়ান্সকে নেতৃত্ব দিচ্ছে। সাফল্যও পেয়েছে। এখন ভারতকেও নেতৃত্ব দিচ্ছে। তাই ও যেখানেই যায় ক্যামেরা ওর পিছন পিছন ঘোরে। সেই সব সামলাতে ব্যস্ত থাকতে হয় ওকে। যার জন্য ব্যাট হাতে এখন সে ভাবে সাফল্য পাচ্ছে না রোহিত। কিন্তু অধিনায়ক হিসাবে দুর্দান্ত। রোহিত মুম্বই দলের গুরুত্বপূর্ণ সদস্য। আশা করব নেতৃত্বের চাপ ওর উপর থেকে চলে যাওয়ায় আইপিএলে ব্যাট হাতে সেই পুরনো রোহিতকে দেখতে পাব।”

বাউচারের সাক্ষাৎকারের সেই ভিডিয়ো ইনস্টাগ্রামে পোস্ট করা হয়েছে। সেই ভিডিয়োর তলায় মন্তব্য করেছেন রীতিকা। তিনি লিখেছেন, “কত কিছু ভুল রয়েছে এখানে..।” সেই মন্তব্য ঘিরে জল্পনা তৈরি হয়েছে। রীতিকার স্পষ্ট ইঙ্গিত, বাউচার যা বলেছেন তার অনেক কিছুই হয়তো সত্যি নয়। নেপথ্যে আরও অনেক গল্প রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE