Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Eoin Morgan

Eoin Morgan: টেস্টে দেশকে নেতৃত্ব দিতে চান না প্রাক্তন কেকেআর অধিনায়ক

ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব পাওয়ার কোনও ইচ্ছেই তাঁর নেই। স্পষ্ট জানিয়ে দিলেন সীমিত ওভারের অধিনায়ক অইন মর্গ্যান।

কেন অধিনায়কত্ব চান না মর্গ্যান

কেন অধিনায়কত্ব চান না মর্গ্যান ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২২ ১৭:৫৩
Share: Save:

ইংল্যান্ডের টেস্ট দলের অধিনায়কত্ব পাওয়ার কোনও ইচ্ছেই তাঁর নেই। স্পষ্ট জানিয়ে দিলেন সীমিত ওভারের অধিনায়ক অইন মর্গ্যান। জানিয়ে দিয়েছেন, বেন স্টোকসকে নতুন অধিনায়ক করা হলে বেশি খুশি হবেন তিনি।

২০১৫-র বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিয়েছিল ইংল্যান্ড। সেখান থেকে আগ্রাসী নেতৃত্ব দিয়ে দলকে ঘুরে দাঁড়াতে সাহায্য করেন মর্গ্যান। তাঁর অধীনে আক্রমণাত্মক ক্রিকেট খেলে ২০১৯ সালে ক্রিকেট বিশ্বকাপ জিতে নেয় ইংল্যান্ড। এই দেখেই টেস্টে ইংল্যান্ডের সাম্প্রতিক বিপর্যয়ের পর ডাক পড়েছে মর্গ্যানের। কারণ সদ্য বিদায়ী নেতা জো রুটের অধিনায়কত্বে শেষ ১৭ ম্যাচে মাত্র একটিতে জিতেছে ইংল্যান্ড।

তবে ইংল্যান্ডের এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মর্গ্যান বলেছেন, “একদম টেস্ট দলের নেতা হতে চাই না। সাদা বলের ক্রিকেটে যে ভূমিকা পালন করছি তাতে আমি খুশি। ক্রিকেটজীবনের এই অভিজ্ঞতা নিয়ে আমি যথেষ্ট গর্বিত। আপাতত আমার যাবতীয় ফোকাস রয়েছে বিশ্বকাপে। গত ছ’বছরে যে সাফল্য অর্জন করেছি, সেটা ধরে রাখাই আমাদের প্রধান দায়িত্ব।”

মর্গ্যান আরও বলেছেন, “অনেক দিন লাল বলের ক্রিকেট খেলিনি। তাই দলকে নেতৃত্ব দিতেও আমার কোনও আগ্রহ নেই। বেন খুব ভাল ক্রিকেটার। নেতা হিসেবেও দারুণ। দলকে নেতৃত্ব দেওয়ার জন্য আলাদা করে ক্যাপ্টেনের আর্মব্যান্ড পরার দরকার ওর হয় না। বিশ্বকাপ ফাইনালে যে ভাবে শুরু থেকে শেষ পর্যন্ত খেলেছে সেটা প্রশংসীয় এবং সেটাতেই বোঝা গিয়েছে ও কতটা ভাল ভাবে নেতৃত্ব দিতে পারে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eoin Morgan ECB Ben Stokes joe root
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE