Advertisement
২৫ এপ্রিল ২০২৪
KL Rahul

India Cricket: এ ভাবে খেললে বিশ্বকাপ জেতা হবে না! রাহুলদের কটাক্ষ প্রাক্তন ক্রিকেটারের

ভারতকে রক্ষণাত্মক মানসিকতা থেকে বেরিয়ে আসার পরামর্শ দিয়েছেন সাবা করিম। নইলে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা হবে না বলে মনে করেন তিনি।

ভারতীয় জার্সিতে লোকেশ রাহুল।

ভারতীয় জার্সিতে লোকেশ রাহুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২১ অগস্ট ২০২২ ১২:১২
Share: Save:

জিম্বাবোয়ের বিরুদ্ধে সিরিজ জিতেছে ভারত। কিন্তু এই জয়ে খুশি নন সাবা করিম। ভারতের প্রাক্তন ক্রিকেটারের মতে, জিম্বাবোয়ের বিরুদ্ধে টসে জিতে প্রথমে ব্যাট করা উচিত ছিল। তা হলে এশিয়া কাপের আগে ব্যাটাররা নিজেদের দেখে নিতে পারত। নিজেদের কঠিন পরিস্থিতির মধ্যে ফেলতে না পারলে কোনও দিন সাফল্য আসবে না। এ ভাবে খেললে বিশ্বকাপ জেতা মুশকিল বলে মনে করেন তিনি।

দ্বিতীয় ম্যাচের শেষে সম্প্রচারকারী চ্যানেলে সাবা বলেন, ‘‘আশা করেছিলাম ভারত প্রথমে ব্যাট করবে। কিন্তু সেটা করল না। এখানে পরে ব্যাট করা অনেক সহজ। রাহুলরা সেটাই করছে। ওরা নিজেদের কঠিন পরিস্থিতিতে ফেলছে না। এ রকম করলে হবে না। নিজেদের চ্যালেঞ্জ করতে হবে।’’

রক্ষণাত্মক মানসিকতা থেকে ভারতীয় ক্রিকেটারদের বেরিয়ে আসার পরামর্শ দিয়েছেন সাবা। নইলে টি-টোয়েন্টি বিশ্বকাপেও একই সমস্যায় পড়তে হবে দলকে। সাবা বলেন, ‘‘রক্ষণাত্মক মানসিকতার জন্যই গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছিলাম। এ ভাবে খেললে এ বারও বিশ্বকাপ জেতা হবে না। প্রথমে ব্যাট করতে নেমে বড় রান করতে হবে। তবেই সাফল্য আসবে।’’

জিম্বাবোয়ের বিরুদ্ধে যে দল খেলছে সেখান থেকে লোকেশ রাহুল ও দীপক হুডা এশিয়া কাপের দলে রয়েছেন। তাই এই সিরিজে তাঁদের আরও বেশি ব্যাট করা উচিত ছিল বলে মনে করেন সাবা। কিন্তু প্রথম এক দিনের ম্যাচে ভারত ১০ উইকেটে জেতায় তাঁরা নামতে পারেননি। দ্বিতীয় ম্যাচে হুডা রান পেলেও রাহুল ব্যর্থ। প্রথমে ব্যাট করলে দু’জনেই ব্যাট করার বেশি সুযোগ পেতেন বলে মনে করেন সাবা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE