Advertisement
০২ মে ২০২৪
Sri Lanka Cricket

নতুন সিদ্ধান্তে শ্রীলঙ্কার ক্রিকেটে ইতিহাস, এই প্রথম দেখা যেতে চলেছে একটি জিনিস

বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে সামনে এগোতে মরিয়া শ্রীলঙ্কা। পরবর্তী সফরের আগে দলের খোলনলচে বদলে দিল সে দেশের ক্রিকেট বোর্ড। নেওয়া হল ঐতিহাসিক সিদ্ধান্ত।

cricket

শ্রীলঙ্কা ক্রিকেট দলের সমর্থকেরা। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২৪ ১৫:৩৬
Share: Save:

বিশ্বকাপের ব্যর্থতা কাটিয়ে সামনে এগোতে মরিয়া শ্রীলঙ্কা। পরবর্তী সফরের আগে দলের খোলনলচে বদলে দিল সে দেশের ক্রিকেট বোর্ড। তিনটি ফরম্যাটেই আলাদা আলাদা অধিনায়ককে নিয়োগ করা হল। জ়িম্বাবোয়ে এবং আফগানিস্তান সফরের আগে নতুন অধিনায়কদের দায়িত্বে দেখা যাবে। এই প্রথম প্রতিটি ফরম্যাটে আলাদা আলাদা অধিনায়ককে দায়িত্ব দিল শ্রীলঙ্কা।

টেস্ট দলের অধিনায়ক হয়েছেন অভিজ্ঞ ক্রিকেটার ধনঞ্জয় ডি’সিলভা। টেস্টে সাম্প্রতিক কালে শ্রীলঙ্কার ফলাফল একেবারেই ভাল নয়। নতুন কৌশল এবং দলের মধ্যে নতুন শক্তি আনার জন্য তাঁকে দায়িত্ব দেওয়া হয়েছে। শ্রীলঙ্কার প্রধান নির্বাচক উপুল থরঙ্গা বলেছেন, “আমি হয়তো তিনটে ফরম্যাটেই একজন অধিনায়ক চাইতাম। কিন্তু হাতে যে ক্রিকেটারেরা রয়েছে তাদের নিয়ে সেটা অসম্ভব।”

শ্রীলঙ্কার এক দিনের দলের নেতৃত্ব দেওয়া হয়েছে কুশল মেন্ডিসকে। বিশ্বকাপের ব্যর্থতার পর দলকে এগিয়ে নিয়ে যাওয়ার দায়িত্ব চাপছে তাঁর কাঁধেই। টি-টোয়েন্টিতে অধিনায়ক হয়েছেন ওয়ানিন্দু হাসরঙ্গ। এই ফরম্যাটে তারুণ্যে জোর দিতে চেয়েছে শ্রীলঙ্কা। তাই হাসরঙ্গের মতো বিশ্বের বিভিন্ন টি-টোয়েন্টি লিগের জনপ্রিয় ক্রিকেটারকে দায়িত্ব দেওয়া হয়েছে। দ্রুত সিদ্ধান্ত নেওয়া এবং নতুন নতুন কৌশল আনতে পারদর্শী হাসরঙ্গ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE