Advertisement
০৩ মে ২০২৪
India vs South Africa

অধিনায়ক না হয়েও নেতৃত্ব কোহলির! বিরাট-উপদেশ কাজে লাগিয়ে উইকেট পেলেন সিরাজ

মহম্মদ সিরাজ বল করার সময় তাঁকে একটি উপদেশ দিয়েছিলেন বিরাট কোহলি। সেই উপদেশ কাজে লাগিয়ে উইকেট পেলেন সিরাজ। কী ভাবে?

cricket

কোহলির সঙ্গে উল্লাস সিরাজের। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ২২:৪২
Share: Save:

তিনি এখন আর ভারতীয় দলের নেতা নন ঠিকই। কিন্তু বিরাট কোহলির মাঠে নেতৃত্ব নজর এড়ায় না কারওরই। রোহিত শর্মা অধিনায়ক হলেও দলের সাহায্যে মাঝেমাঝেই এগিয়ে আসেন কোহলি। সে রকমই ঘটনা দেখা গেল ভারত বনাম দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টের প্রথম দিনের খেলায়। কোহলির উপদেশ মেনে উইকেট পেলেন মহম্মদ সিরাজ।

ম্যাচে সব সময় কোহলিকে দেখা গিয়েছে বোলারদের সাহায্য পেতে। মার্কো জানসেনের উইকেট পেতেও কোহলির অবদান অনস্বীকার্য। সমাজমাধ্যমে ভাইরাল হয়ে গিয়েছে একটি ভিডিয়ো। সেখানে কোহলিকে দেখা যাচ্ছে, হাতের ঈশারায় সিরাজকে একটি আউটসুইঙ্গার দিতে বলছেন। ব্যাটার যাতে এগিয়ে এসে খেলে গিয়ে উইকেটকিপারের হাতে ক্যাচ দেন, তার জন্যে এমন কৌশলের কথা বোঝাচ্ছিলেন কোহলি।

ভারতের প্রাক্তন অধিনায়কের সেই কৌশল দারুণ ভাবে কাজে লেগে যায়। কোহলির পরামর্শ মেনে নিখুঁত একটি বল করেন সিরাজ। সেই বল একই ভাবে এগিয়ে এসে খেলতে যান জানসেন। তাঁর ব্যাটের কানায় লেগে বল চলে যায় উইকেটকিপারের হাতে। তিন বলে শূন্য রান করে ফেরেন জানসেন।

এই উইকেট নিয়েই ইনিংস পঞ্চম শিকার করেন সিরাজ। পরে আরও একটি উইকেট নেন। দক্ষিণ আফ্রিকা অলআউট হয়ে যায় ৫৫ রানে। কেরিয়ারের সেরা বোলিং করেন সিরাজ। ১৫ রানে নেন ৬টি উইকেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs South Africa Virat Kohli Mohammed Siraj
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE