Advertisement
১৯ মে ২০২৪
IPL

IPL: পকেটে ৫০ হাজার কোটি! ‘দ্বিতীয়’ আইপিএল শুরু হয়ে যেতে পারে সামনের বছর থেকেই

সামনের বছর থেকে শুরু হয়ে যেতে পারে ‘দ্বিতীয়’ আইপিএল। আশায় রয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়, জয় শাহরা।

আগামী বছর এই দৃশ্য হয়ত দেখা যাবে দু’বার।

আগামী বছর এই দৃশ্য হয়ত দেখা যাবে দু’বার। ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ জুন ২০২২ ২০:২৮
Share: Save:

পকেটে প্রায় ৫০ হাজার কোটি টাকা। আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি করে এই টাকা পেয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। রয়েছে নানা পরিকল্পনা। তার মধ্যে একটি হল, মহিলাদের আইপিএল শুরু করে দেওয়া। সব কিছু ঠিকঠাক থাকলে ভারতে এই ‘দ্বিতীয়’ আইপিএল আগামী বছরই শুরু হয়ে যাবে।

যা জানা যাচ্ছে, ছয় দলকে নিয়ে মহিলাদের প্রথম আইপিএল হবে। বোর্ড দু’টি সময় বেছে রেখেছে। একটি মার্চ-এপ্রিল, অন্যটি সেপ্টেম্বর-অক্টোবর। প্রথমটি, অর্থাৎ মার্চ-এপ্রিলেই মহিলাদের আইপিএল হওয়ার সম্ভাবনা সব থেকে বেশি। সে ক্ষেত্রে ছেলেদের আইপিএল হবে মে মাসে। এ বারের ইপিএল ফাইনালের দিন আমদাবাদে এই নিয়ে বৈঠক করেন বোর্ড কর্তারা। জানা যাচ্ছে, ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বোর্ড কর্তাদের সঙ্গেও এই নিয়ে আলোচনা করেছে বিসিসিআই। এ বার আইসিসি-র সঙ্গেও সৌরভ-জয় শাহরা আলোচনায় বসবেন বলে মনে করা হচ্ছে। মহিলাদের আইপিএলের জন্যও প্রতি বছর আলাদা সময় রাখার দাবি জানাবেন তাঁরা।

বোর্ড সভাপতি হিসেবে সৌরভ জানিয়েই দিয়েছেন, আগামী বছর থেকে মহিলাদের আইপিএল শুরু হবে। ৪৮,৩৯০ কোটি টাকায় ছেলেদের আইপিএলের সম্প্রচার স্বত্ব বিক্রি হওয়ার পরে ভারতীয় বোর্ড আরও বেশি করে আশাবাদী। বোর্ডের আশা মহিলাদের আইপিএলের সম্প্রচার স্বত্বও মোটা টাকায় বিক্রি হবে। সেই টাকায় মহিলাদের ক্রিকেটের খোলনলচে বদলে ফেলার স্বপ্ন দেখছেন সৌরভ-শাহরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL Women's IPL BCCI Sourav Ganguly Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE