Advertisement
২৭ সেপ্টেম্বর ২০২২
Mohammed Siraj

Mohammed Siraj: বর্ণবিদ্বেষ! সিরাজের চোখে জল দেখে প্রায় কেঁদেই ফেলেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক

অস্ট্রেলিয়ায় বিদ্রূপের শিকার হয়েছিলেন সিরাজ। বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছিল। বিদ্রূপ মানতে না পেরে কেঁদে ফেলেছিলেন ভারতীয় ক্রিকেটার।

অস্ট্রেলিয়ায় বিদ্রুপের শিকার হয়েছিলেন সিরাজ।

অস্ট্রেলিয়ায় বিদ্রুপের শিকার হয়েছিলেন সিরাজ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১৪:৩৪
Share: Save:

সিডনিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার সময় দর্শকদের বিদ্রূপের শিকার হয়েছিলেন ভারতীয় ক্রিকেটার মহম্মদ সিরাজ। বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছিল তাঁকে। সেই বিদ্রূপ নিতে পারেননি সিরাজ। কেঁদে ফেলেছিলেন। সেই স্মৃতি ফিরিয়ে আনলেন অস্ট্রেলিয়ার তৎকালীন অধিনায়ক টিম পেন। জানালেন, অস্ট্রেলিয়ার সমর্থকদের কাছে এই ব্যবহার আশা করেননি তিনি। সিরাজের চোখে জল দেখে তিনিও প্রায় কেঁদে ফেলেছিলেন।

২০২১ সালে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিডনিতে তৃতীয় টেস্ট চলাকালীন ঘটেছিল এই ঘটনা। বাউন্ডারিতে ফিল্ডিং করার সময় সিরাজের উদ্দেশে বর্ণবিদ্বেষী মন্তব্য করা হয়েছিল। সঙ্গে সঙ্গে আম্পায়ারদের সে কথা জানিয়েছিলেন সিরাজ। ব্যবস্থা নিয়েছিলেন মাঠের নিরাপত্তারক্ষীরা। কয়েক জন দর্শককে মাঠ থেকে বার করে দেওয়া হয়েছিল।

সম্প্রতি এক ভিডিয়োতে সেই প্রসঙ্গে পেন বলেন, ‘‘আমি সিরাজের সঙ্গে কথা বলতে গিয়েছিলাম। ও কাঁদছিল। গাল বেয়ে জল গড়িয়ে পড়ছিল। ঘটনাটা ওকে খুব কষ্ট দিয়েছিল। এক জন ক্রিকেটার যে তখন সদ্য বাবাকে হারিয়েছিল, তার পক্ষে এ রকম বিদ্রূপ মেনে নেওয়া কঠিন ছিল। ওর সঙ্গে খুব খারাপ হয়েছিল।’’

অস্ট্রেলিয়ার দর্শকদের কাছে এ রকম ব্যবহার আশা করেননি পেন। তিনি বলেন, ‘‘অস্ট্রেলিয়ার সমর্থকরা কিন্তু এ রকম নয়। ওরা সফরকারী দলকে সম্মান দেয়। ওদের কাছে এ রকম ব্যবহার আশা করিনি।’’ অভিযুক্তদের মাঠে থেকে বার করে দিয়ে নিরাপত্তারক্ষীরা ঠিক কাজ করেছিলেন বলে জানিয়েছেন পেন।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.