Advertisement
১৯ এপ্রিল ২০২৪
india cricket

Harmanpreet Kaur: মিতালি নেই, হরমনপ্রীতের নেতৃত্বে ভারতের মহিলা ক্রিকেটে শুরু হচ্ছে নতুন যুগ

ভারতীয় মহিলা ক্রিকেটে শুরু হচ্ছে নতুন যুগ। মিতালি রাজের অবসরের পরে হরমনপ্রীত কৌরের নেতৃত্বে আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপে নামছে ভারত।

মিতালির অবসরের পরে হরমনপ্রীতের নেতৃত্বে প্রথম প্রতিযোগিতায় নামছে ভারত

মিতালির অবসরের পরে হরমনপ্রীতের নেতৃত্বে প্রথম প্রতিযোগিতায় নামছে ভারত ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ জুন ২০২২ ১২:৩০
Share: Save:

মিতালি রাজ অবসর নেওয়ার পরে প্রথম প্রতিযোগিতায় নামতে চলেছে ভারতের মহিলা ক্রিকেট দল। নতুন অধিনায়ক হরমনপ্রীত কৌরের নেতৃত্বে শ্রীলঙ্কার বিরুদ্ধে আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের লড়াই শুরু করতে চলেছে ভারত। শ্রীলঙ্কায় গিয়ে তিনটি এক দিনের ম্যাচ ও তিনটি টি২০ ম্যাচ খেলবেন হরমনপ্রীতরা।

২৩ জুন থেকে শুরু হবে সিরিজ। প্রথমে হবে টি২০। ডাম্বুলাতে ২৩ থেকে ২৭ জুন তিনটি টি২০ ম্যাচ হবে। তার পরে ১ থেকে ৭ জুলাই পাল্লেকেলেতে তিনটি এক দিনের ম্যাচ হবে। এক দিনের সিরিজ আইসিসি মহিলা চ্যাম্পিয়নশিপের অন্তর্গত। সিরিজ খেলতে ১৯ জুন শ্রীলঙ্কা পৌঁছে গিয়েছে ভারতীয় মহিলা ক্রিকেট দল।

শ্রীলঙ্কা সফরে যাওয়ার আগে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির প্রধান ভিভিএস লক্ষ্মণের কাছে প্রশিক্ষণ নিয়েছে ভারতীয় দল। ২৮ জুলাই থেকে শুরু কমনওয়েলথ গেমস, যেখানে মেয়েদের ক্রিকেট দলকে খেলতে দেখা যাবে। এই প্রতিযোগিতা জেতার লক্ষ্য নিয়েই শ্রীলঙ্কা সফরে নিজেদের তৈরি করে নিতে চান হরমনপ্রীত। লক্ষ্মণের ক্লাসে এ বিষয়ে আলোচনাও হয়েছে। দলে নতুন মুখদের বেশি করে সুযোগ দিতে চান হরমনপ্রীত।

ভারতীয় মহিলা এক দিনের দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়া, এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরণ বাহাদুর, রিচা ঘোষ, পুজা বস্ত্রকর, মেঘনা সিংহ, রেণুকা সিংহ, তানিয়া ভাটিয়া ও হরলীন দেওল।

ভারতীয় মহিলা টি২০ দল: হরমনপ্রীত কৌর (অধিনায়ক), স্মৃতি মন্ধানা (সহ-অধিনায়ক), শেফালি বর্মা, যস্তিকা ভাটিয়া, এস মেঘনা, দীপ্তি শর্মা, পুনম যাদব, রাজেশ্বরী গায়কোয়াড়, সিমরণ বাহাদুর, রিচা ঘোষ, পুজা বস্ত্রকর, মেঘনা সিংহ, রেণুকা সিংহ, জেমাইমা রদ্রিগেজ ও রাধা যাদব।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE