Advertisement
০২ মে ২০২৪
Sourav Ganguly on Rohit Sharma

টি২০ বিশ্বকাপে রোহিতকে অধিনায়ক করার সিদ্ধান্ত কি ঠিক? জবাবে কী বললেন সৌরভ

২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারত রোহিত শর্মার নেতৃত্বে খেলবে বলে জানিয়ে দিয়েছেন বোর্ড সচিব জয় শাহ। এই সিদ্ধান্ত কি ঠিক? জবাব দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

cricket

রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০০
Share: Save:

তিনি সভাপতি থাকার সময়ই ভারতের তিনটি ফরম্যাটের অধিনায়কত্ব পেয়েছিলেন রোহিত শর্মা। সাদা বলের ক্রিকেটে তাঁর নেতৃত্ব নিয়ে সংশয় দেখা গিয়েছিল। যদিও ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ জানিয়ে দিয়েছেন, চলতি বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের অধিনায়ক রোহিতই থাকবেন। বোর্ডের এই সিদ্ধান্ত কি ঠিক? মুখ খুললেন বোর্ডের প্রাক্তন সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়।

সংবাদমাধ্যমে সৌরভ বলেন, “টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের অধিনায়ক হিসাবে রোহিতকে রেখে দেওয়া একদম ঠিক সিদ্ধান্ত। এক দিনের বিশ্বকাপে অধিনায়ক হিসাবে ও টানা ১০টা ম্যাচ জিতেছে। এখনও সেই স্মৃতি টাটকা। তাই রোহিতের থেকে ভাল কেউ হতেই পারে না।”

ইংল্যান্ডের বিরুদ্ধে রাজকোটে তৃতীয় টেস্ট শুরু হওয়ার আগে বোর্ডের একটি অনুষ্ঠানে গিয়ে রোহিতকে বিশ্বকাপের অধিনায়ক রাখার কথা ঘোষণা করেন জয়। তিনি বলেন, “২০২৩ সালের বিশ্বকাপের ফাইনালে আমরা হারতে পারি, কিন্তু টানা ১০টা ম্যাচ জিতে মানুষের মন জিতেছি। আমি নিশ্চিত, ২০২৪ সালে রোহিতের নেতৃত্বে ভারত বিশ্বকাপ জিতবে। তাই রোহিতের নেতৃত্বেই ভারত বিশ্বকাপ খেলতে যাবে।”

২০২২ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ১০ উইকেটে হারের পর থেকে এক বছরের বেশি কুড়ি-বিশের ক্রিকেটে দেখা যায়নি রোহিতকে। অবশেষে আফগানিস্তান সিরিজ়ে ফিরেছেন তিনি। তাঁর নেতৃত্বে ৩-০ ব্যবধানে ভারত সিরিজ় জিতেছে। জুন মাসে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএল ছাড়া আর কোনও টি-টোয়েন্টি প্রতিযোগিতা নেই। তাই আইপিএলের উপর অনেকটাই নির্ভর করছে যে ভারতীয় দলে কারা সুযোগ পাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 India Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE