Advertisement
০৫ মে ২০২৪
Shoaib Malik

বয়স ৪১, শেষ খেলেছেন দু’বছর আগে, তবু বিশ্বকাপ খেলার স্বপ্ন পাকিস্তানের শোয়েব মালিকের

টেস্ট এবং এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন শোয়েব। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে ক্রিকেট খেলার এখনও ইচ্ছা রয়েছে তাঁর।

Shoaib Malik

শোয়েব মালিক। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অগস্ট ২০২৩ ১৭:১০
Share: Save:

আগামী বছর পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার স্বপ্ন দেখছেন শোয়েব মালিক। তবে সেই স্বপ্ন কতটা বাস্তবায়িত হবে, তা নিয়ে নিজেই নিশ্চিত নন প্রাক্তন অধিনায়ক। এখন শোয়েবের বয়স ৪১ বছর। টেস্ট এবং এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছেন। কিন্তু আন্তর্জাতিক মঞ্চে টি২০ ক্রিকেট খেলার ইচ্ছা রয়েছে শোয়েবের।

বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগে এখনও খেলেন তিনি। আপাতত শ্রীলঙ্কায় লঙ্কা প্রিমিয়ার লিগে খেলছেন। তিনি বলেন, “আমি টেস্ট এবং এক দিনের ক্রিকেট থেকে অবসর নিয়েছি। খেলা ছাড়ার সময় আমার ব্যাটে রান ছিল। পাকিস্তানের হয়ে টি-টোয়েন্টি খেলতে আমি এখনও রাজি। তবে আমি আশা করি না অধিনায়ক বা বোর্ডের কেউ আমাকে খেলতে ডাকবে। আমার কোনও আশা নেই এখন। তবে আমি তত দিন খেলে যাব, যত দিন আমার ইচ্ছা করবে।”

দু’বছর আগে শেষ বার শোয়েবকে পাকিস্তানের জার্সিতে টি-টোয়েন্টি ক্রিকেট খেলতে দেখা গিয়েছিল। ২০২১ সালে তাঁর শেষ টি২০ ম্যাচে স্কটল্যান্ডের বিরুদ্ধে ১৮ বলে অর্ধশতরান করেছিলেন শোয়েব। টি২০ ক্রিকেটে সেটাই পাকিস্তানের দ্রুততম অর্ধশতরান। ১৯৯৯ সালে পাকিস্তানের হয়ে প্রথম ম্যাচ খেলেছিলেন শোয়েব। ২২ বছরের কেরিয়ারে তিনি ৩৫টি টেস্ট, ২৮৭টি এক দিনের ম্যাচ এবং ১২৪টি টি-টোয়েন্টি খেলেছেন। ব্যাট হাতে ১০ হাজারের উপর আন্তর্জাতিক রান করেছেন শোয়েব। ২০০-র বেশি উইকেটও নিয়েছেন তিনি। টেস্ট থেকে অবসর নেন ২০১৫ সালে। এক দিনের ক্রিকেটে শেষ খেলেন ২০১৯ সালে।

শোয়েব নিজে খেলতে চাইলেও এখন যে তাঁকে টি-টোয়েন্টি ক্রিকেটে নেওয়া হবে, এমনটা মনে করা হচ্ছে না। তরুণ ক্রিকেটারেরা চলে এসেছেন। ফর্মে রয়েছেন। এমন অবস্থায় ৪১ বছরের শোয়েবকে দলে ফেরানো নিয়ে বাবর আজ়মেরা আদৌ ভাবছেন বলে মনেই করা হচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Malik PCB Pakistan Cricketer
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE