Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Rahul Gandhi

রাহুলকে খোঁচা ভারতের প্রাক্তন ক্রিকেটারের! ‘দেশে থেকেই নিজের লড়াই লড়ুন’

রাহুল গান্ধীকে খোঁচা মারলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। বিদেশে গিয়ে ভারতের কথা না বলে দেশে থেকে নিজের লড়াই লড়ার পরামর্শ দিয়েছেন আকাশ।

Rahul Gandhi

রাহুল গান্ধী। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ জুন ২০২৩ ১৯:১০
Share: Save:

ক্রিকেটের বাইরের ঘটনায় এ বার জড়িয়ে পড়লেন ভারতের প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া। নাম না করে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে খোঁচা মেরেছেন তিনি। আমেরিকা সফরে গিয়ে নরেন্দ্র মোদী সরকারকে নিয়ে মুখ খুলেছেন রাহুল। আকাশের মতে, বিদেশে গিয়ে কেন, নিজের দেশে থেকে লড়াই করা উচিত রাহুলের।

একটি টুইটে আকাশ লিখেছেন, ‘‘আমি কোনও দিন দেখিনি অন্য দেশের কোনও নেতা ভারতে এসে নিজের দেশের সমস্যা নিয়ে কথা বলছেন। বিদেশে গিয়ে নিজের দেশের খারাপ দিক দেখানোর কোনও মানে নেই। নিজের দেশে থেকে নিজের লড়াই লড়ুন। মানুষকে ঠিক-ভুল বিচার করার সুযোগ দিন। সেটাই কি গণতন্ত্র নয়?’’

আকাশ রাহুলের নাম করেননি। কিন্তু সাম্প্রতিক সময়ে বিদেশে গিয়ে নিজের দেশের সমস্যা নিয়ে রাহুলই কথা বলেছেন। এর আগে হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ে একটি বক্তৃতা করতে গিয়ে ভারত নিয়ে কথা বলে বিতর্কে জড়িয়েছিলেন তিনি। আমেরিকাতেও একই ঘটনা ঘটেছে। তাই আকাশের খোঁচার উল্টো দিকে যে রাহুলই রয়েছেন তা পরিষ্কার।

ভারতের অনেক প্রাক্তন ক্রিকেটার বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকলেও আকাশ রাজনীতির অংশ নন। খেলা ছাড়ার পরে ধারাভাষ্যকারের ভূমিকায় দেখা যায় তাঁকে। মাইক্রোফোন হাতে বেশ জনপ্রিয় তিনি। কিন্তু হঠাই তিনি কেন রাহুলকে খোঁচা মারলেন তার কারণ এখনও বোঝা যাচ্ছে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rahul Gandhi Aakash Chopra India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE