Advertisement
০৬ মে ২০২৪
Ambati Rayudu

আইপিএল খেলা ক্রিকেটার এ বার রাজনীতিতে, কোন দলে যোগ দিলেন ধোনির সতীর্থ?

এ বার রাজনীতিতে ধোনির সতীর্থ। ২০২৪ সালের লোকসভা ভোটের আগে নতুন ইনিংস শুরু করলেন ভারতীয় ক্রিকেটার। গত আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলতে দেখা গিয়েছিল তাঁকে।

Ambati Rayudu

অম্বাতি রায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৯:২৮
Share: Save:

রাজনীতিতে যোগ দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার অম্বাতি রায়ডু। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা এই ক্রিকেটার বৃহস্পতিবার যোগ দিলেন অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেসে। মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির উপস্থিতিতেই দলে যোগ দিলেন রায়ডু।

রায়ডু যে রাজনীতিতে যোগ দেবেন, তা অনেক দিন আগে থেকে জানা গিয়েছিল। বৃহস্পতিবার ওয়াইএসআর কংগ্রেস সমাজমাধ্যমে পোস্ট করে জানায় যে, রায়ডু তাদের দলে যোগ দিলেন। এই বছর আইপিএল খেলার পরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে অন্ধ্র এবং হায়দরাবাদ ক্রিকেট সংস্থার হয়ে খেলেছিলেন রায়ডু।

কিছু দিন আগেই রায়ডুকে বিশেষ দায়িত্ব দিয়েছিল অন্ধ্রপ্রদেশ সরকার। তখনই বোঝা গিয়েছিল যে, তিনি রাজনীতিতে যোগ দিতে চলেছেন। রায়ডু-সহ কয়েক জন ক্রীড়া ব্যক্তিত্বকে বিশেষ দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল অন্ধ্রপ্রদেশের মন্ত্রিসভা। তাঁদের রাজ্যের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর করা হয়েছিল। ৫১ দিন ধরে চলে সেই উৎসব। অংশগ্রহণের জন্য ১.১৪ কোটির বেশি নাম নথিভুক্ত হয়েছিল। ১৫ বছরের বেশি বয়সিরা সেই উৎসবে অংশ নিয়েছিল। অন্ধ্রপ্রদেশের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়ে মুখ্যমন্ত্রীর প্রশংসা করে রায়ডু বলেছিলেন, ‘‘তরুণদের কাছে মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি অনুপ্রেরণা। রাজ্যের সার্বিক উন্নয়নে তাঁর আন্তরিকতা সত্যিই প্রশংসার দাবি রাখে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE