Advertisement
০৬ মে ২০২৪
East Bengal vs Mohun Bagan

প্রথম ইনিংসে এগিয়ে মোহনবাগান, ইডেনে ক্রিকেটের বড় ম্যাচে ঘুরে দাঁড়াতে পারবে ইস্টবেঙ্গল?

ক্রিকেটের বড় ম্যাচে পাল্লা ভারী মোহনবাগানের। এখনও ৩৬ রানে এগিয়ে তারা। ঘুরে দাঁড়াতে হলে ইস্টবেঙ্গলকে শেষ দিনে বড় রান তুলে মোহনবাগানকে অলআউট করতে হবে।

Eden Gardens

ইডেন গার্ডেন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৮:২১
Share: Save:

বাংলার ক্রিকেট সংস্থার প্রথম শ্রেণির ম্যাচে প্রথম ইনিংসে লিড নিল মোহনবাগান। ইডেনে ক্রিকেটের বড় ম্যাচে ইস্টবেঙ্গল প্রথমে ব্যাট করে ১৭৪ রান তুলেছিল। জবাবে মোহনবাগান করে ১৮৯ রান। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে বৃহস্পতিবারের খেলা শেষে ইস্টবেঙ্গলের স্কোর ৫১/১।

প্রথম ইনিংসে ইস্টবেঙ্গলের হয়ে সব থেকে বেশি রান করেন অমিতোজ সিংহ (৪৯)। অধিনায়ক অভিষেক দাস করেন ৩৭ রান। মোহনবাগানের হয়ে ৪ উইকেট নেন রোহিত কুমার। দু'টি করে উইকেট নেন ঈশান পোড়েল এবং সায়ন শেখর মণ্ডল। একটি উইকেট নেন অর্ণব নন্দী।

মোহনবাগানের হয়ে ওপেন করেন বাংলার সাদা বলের অধিনায়ক সুদীপ কুমার ঘরামি (৬৪)। তাঁর সঙ্গী অঙ্কুর পাল (৪৮)। তাঁরা দু'জনে ১২৪ রানের জুটি গড়েন। কিন্তু তার পরেই ভেঙে পড়ে মোহনবাগানের ব্যাটিং। তিন নম্বরে নেমে কাজী জুনেইদ সইফি কোনও রান করতে পারেননি। সারুল কানওয়ার (২৫) এবং অভিলিন ঘোষ (১৫) ছাড়া আর কোনও ব্যাটার দুই অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

ইস্টবেঙ্গলের অমিত কুইলা এবং অয়ন ভট্টাচার্য তিনটি করে উইকেট নিয়ে দলকে ম্যাচে ফিরিয়ে আনেন। একটি করে উইকেট নেন সুমিত মোহান্ত, শ্রেয়ন চক্রবর্তী এবং সাত্যকি দত্ত। তবুও মোহনবাগান ১৫ রানের লিড নিয়ে নেয়।

গ্রুপ এ-এর অন্যান্য ম্যাচে, বিএনআর রিক্রিয়েশন ক্লাবের বিরুদ্ধে ভাল জায়গায় মহমেডান। সাদা-কালো ব্রিগেড এগিয়ে ১৭৮ রানে। পাইকপাড়ার বিরুদ্ধে জয়ের জন্য ভবানীপুরের প্রয়োজন আর মাত্র ৩৭ রান। বড়িশা ক্লাব ১০৩ রানে এগিয়ে রয়েছে ক্যালকাটা কাস্টমের বিরুদ্ধে। কালীঘাট ৩১৪ রানে এগিয়ে তপন মেমোরিয়ালের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB bengal cricket Eden Gardens
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE