Advertisement
০৩ মে ২০২৪
Ambati Rayudu

৮ দিনেই অবসর ক্রিকেটারের! রাজনীতি ছেড়ে দিলেন ধোনির প্রাক্তন সতীর্থ, কী ঘটল অন্ধ্রে?

অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেস ছেড়ে দিলেন রায়ডু। কেন তিনি দল ছাড়লেন তা অবশ্য জানাননি। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার কিছু দিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

Ambati Rayudu

অম্বাতি রায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২৪ ১৪:৩৬
Share: Save:

৮ দিন আগে রাজনীতিতে যোগ দিয়েছিলেন অম্বাতি রায়ডু। কিন্তু এর মধ্যেই মোহভঙ্গ। অন্ধ্রপ্রদেশের শাসক দল ওয়াইএসআর কংগ্রেস ছেড়ে দিলেন রায়ডু। কেন তিনি দল ছাড়লেন তা অবশ্য জানাননি। চেন্নাই সুপার কিংসের প্রাক্তন ক্রিকেটার কিছু দিন আগেই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন।

অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী ‘আদুধাম অন্ধ্র’ বলে ৪৫ দিনের একটি ক্রীড়া উৎসবের আয়োজন করেন। সেই উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাসেডর করা হয়েছিল রায়ডুকে। কিন্তু তার পরেও দল ছেড়ে দিলেন তিনি। রায়ডু সমাজমাধ্যমে লেখেন, “সকলকে জানাচ্ছি যে আমি ওয়াইএসআর কংগ্রেস ছেড়ে দিচ্ছি। রাজনীতি থেকেও আপাতত দূরে থাকছি। সময়ের সঙ্গে বাকি কথা জানাব।”

রায়ডু যে রাজনীতিতে আসার অনেক দিন আগে থেকে জানা গিয়েছিল যে তিনি ওয়াইএসআর কংগ্রেসে যোগ দেবেন। ২৮ ডিসেম্বর ওয়াইএসআর কংগ্রেস সমাজমাধ্যমে পোস্ট করে জানায় যে, রায়ডু তাদের দলে যোগ দিলেন। এই বছর আইপিএল খেলার পরেই সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়ে নিয়েছিলেন তিনি। ঘরোয়া ক্রিকেটে অন্ধ্র এবং হায়দরাবাদ ক্রিকেট সংস্থার হয়ে খেলেছিলেন রায়ডু।

দলে যোগ দেওয়ার আগেই রায়ডুকে বিশেষ দায়িত্ব দিয়েছিল অন্ধ্রপ্রদেশ সরকার। তখনই বোঝা গিয়েছিল যে, তিনি রাজনীতিতে যোগ দিতে চলেছেন। রায়ডু-সহ কয়েক জন ক্রীড়া ব্যক্তিত্বকে বিশেষ দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছিল অন্ধ্রপ্রদেশের মন্ত্রিসভা। তাঁদের রাজ্যের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর করা হয়েছিল। ৫১ দিন ধরে চলে সেই উৎসব। অংশগ্রহণের জন্য ১.১৪ কোটির বেশি নাম নথিভুক্ত হয়েছিল। ১৫ বছরের বেশি বয়সিরা সেই উৎসবে অংশ নিয়েছিল। অন্ধ্রপ্রদেশের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়ে মুখ্যমন্ত্রীর প্রশংসা করে রায়ডু বলেছিলেন, ‘‘তরুণদের কাছে মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি অনুপ্রেরণা। রাজ্যের সার্বিক উন্নয়নে তাঁর আন্তরিকতা সত্যিই প্রশংসার দাবি রাখে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE