Advertisement
০৪ মে ২০২৪
MS Dhoni

রাজনীতিতে আসছেন ধোনির গত আইপিএলের সতীর্থ, বিশেষ দায়িত্ব দিলেন অন্ধ্রের মুখ্যমন্ত্রী

গত বছরও আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের সদস্য ছিলেন তিনি। প্রতিযোগিতার কিছু দিন পরেই ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন। এ বার রাজনীতিতে আসতে চলেছেন ভারতীয় দলের প্রাক্তন ব্যাটার।

picture of MS Dhoni

মহেন্দ্র সিংহ ধোনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৬ ডিসেম্বর ২০২৩ ১৮:৪৭
Share: Save:

সব ধরনের ক্রিকেট থেকে অবসর নিয়েছিলেন গত বছর আইপিএলের পর। আর এ বারের নিলামের আগে বিশেষ দায়িত্ব পেলেন অম্বাতি রায়ডু। ভারতীয় দলের প্রাক্তন সদস্যকে বিশেষ দায়িত্ব দিয়েছেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি। আগামী দিনে সক্রিয় রাজনীতিতেও যোগ দিতে পারেন রায়ডু।

রায়ডু-সহ কয়েক জন ক্রীড়া ব্যক্তিত্বকে বিশেষ দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে অন্ধ্রপ্রদেশের মন্ত্রিসভা। তাঁদের রাজ্যের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর করা হচ্ছে। ৫১ দিন ধরে চলবে এই উৎসব। অংশগ্রহণের জন্য ১.১৪ কোটি নাম নথিভুক্ত হয়েছে শুক্রবার পর্যন্ত। ১৫ বছরের বেশি বয়সিরা এই উৎসবে অংশ নিতে পারবে। পাঁচটি বয়সভিত্তিক বিভাগে হবে প্রতিযোগিতা। অন্ধ্রপ্রদেশের ক্রীড়া উৎসবের ব্র্যান্ড অ্যাম্বাস্যাডর হয়ে উচ্ছ্বসিত প্রাক্তন ক্রিকেটার। মুখ্যমন্ত্রীর প্রশংসা করে রায়ডু বলেছেন, ‘‘তরুণদের কাছে মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডি অনুপ্রেরণা। রাজ্যের সার্বিক উন্নয়নে তাঁর আন্তরিকতা সত্যিই প্রশংসার দাবি রাখে।’’

ছ’বার আইপিএল জয়ী দলের সদস্য রায়ডুকেই এই উৎসবের প্রধান মুখ করার সিদ্ধান্ত নিয়েছেন জগনমোহন। তাঁর সঙ্গে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীর ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। আইপিএলে মহেন্দ্র সিংহ ধোনি, রোহিত শর্মাদের প্রাক্তন সতীর্থ সক্রিয় রাজনীতিতে আসতে পারেন বলেও শোনা যাচ্ছে। কয়েক দিনের মধ্যেই জগনমোহনের ওয়াইএসআর কংগ্রেসের যোগ দেবেন তিনি। আগামী লোকসভা নির্বাচনে রায়ডুর প্রার্থী হওয়ার সম্ভাবনাও রয়েছে। উল্লেখ্য, গত সপ্তাহে তিনি দু’বার দেখা করেছেন জগনমোহনের সঙ্গে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE