Advertisement
০১ মে ২০২৪
Virat Kohli

Virat Kohli: ব্যাটে রান নেই, ভারতকে জেতাতে কী কী করতে তৈরি বিরাট?

আড়াই বছর ধরে রান আসছে না বিরাট কোহলীর ব্যাটে। ভারতকে এশিয়া কাপ, বিশ্বকাপে জেতাতে সব কিছু করতে তৈরি ভারতের প্রাক্তন অধিনায়ক।

বিরাট কোহলী।

বিরাট কোহলী। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ জুলাই ২০২২ ১৭:১৪
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রাম দেওয়া হয়েছে বিরাট কোহলীকে। আড়াই বছর শতরান আসেনি তাঁর ব্যাটে। বড় রানও পাচ্ছেন না। এমন অবস্থায় দলকে জেতানোর বার্তা দিলেন বিরাট।

ভারতের সামনে এই বছর এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপের মতো বড় প্রতিযোগিতা। ২০১৮ সালের এশিয়া কাপে ভারতীয় দলে ছিলেন না বিরাট। রোহিতের নেতৃত্বে সে বার এশিয়া কাপ জিতেছিল ভারত। এক সম্প্রচারকারী সংস্থাকে বিরাট বলেন, ‘‘আমার প্রধান লক্ষ্য ভারতকে এশিয়া কাপ এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ জিততে সাহায্য করা। তার জন্য আমি সব কিছু করতে তৈরি।’’

বিরাট রান না পাওয়ায় বহু প্রাক্তন ক্রিকেটার তাঁকে উপদেশ দিয়েছেন। অনেকে বলেছেন তাঁকে বসিয়ে দেওয়া উচিত, অনেকে মনে করেন বিশ্রাম নিয়ে ফিরলে রান পাবেন বিরাট। রিকি পন্টিংয়ের মতো বিশ্বকাপজয়ী ক্রিকেটার বলেছিলেন, ‘‘আমি যদি ভারতে থাকতাম, তা হলে সব সময় কোহলির পাশে দাঁড়াতাম। কারণ, তার ফলটা খুবই ভাল হত। ওরা যদি আত্মবিশ্বাসী কোহলিকে আবার ফিরে পায় যে আগের মতো খেলতে পারছে, তা হলে তার চেয়ে ভাল কিছু ভারতের জন্য হতে পারে না। তাই আমি যদি কোচ বা অধিনায়ক হতাম, তা হলে কোহলির জীবনটা আরও সহজ করে দিতাম। আর অপেক্ষা করে থাকতাম, কখন কোহলি আবার সেই ভয়ঙ্কর মেজাজে ব্যাট করা শুরু করবে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Team India ODI Cricket BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE