Advertisement
০৪ মে ২০২৪
Ajinkya Rahane

‘রাহানে যখন রঞ্জিতে রান করছিল, তখন কি ওঁরা ঘুমোচ্ছিলেন?’ সমালোচকদের একহাত শাস্ত্রীর

আইপিএলে ভাল খেলার সুবাদে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ঢুকেছেন অজিঙ্ক রাহানে। রবি শাস্ত্রী মনে করছেন, যোগ্য হিসাবেই দলে নেওয়া হয়েছে রাহানেকে। সমালোচকদেরও একহাত নিয়েছেন তিনি।

rahane and shastri

রাহানের প্রত্যাবর্তনকে পুজারার সঙ্গে তুলনা করেছেন শাস্ত্রী। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ২১:০৩
Share: Save:

আইপিএলে ভাল খেলার সুবাদে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের দলে ঢুকেছেন অজিঙ্ক রাহানে। রবি শাস্ত্রী মনে করছেন, যোগ্য হিসাবেই দলে নেওয়া হয়েছে রাহানেকে। শ্রেয়স আয়ার চোট পেয়ে ছিটকে যাওয়ার পর রাহানে ছাড়া ভাল বিকল্প ভারতের হাতে ছিল বলে মত তাঁর। পাশাপাশি ভারতের প্রাক্তন কোচ সমালোচকদের একহাত নিয়ে জানিয়েছেন, ঘরোয়া ক্রিকেটে রাহানে রান করার সময় তাঁরা কি ঘুমোচ্ছিলেন?

এক ক্রিকেট ওয়েবসাইটে শাস্ত্রী বলেছেন, “রাহানে দলে আসায় আমি খুব খুশি। আইপিএলের দু’-তিনটে ম্যাচে ভাল লেগেছে ওর খেলা দেখে। অভিজ্ঞতার কথা ভুলে যাবেন না। শ্রেয়স চোট পাওয়ার পর থেকে দৌড়ে ও-ই এগিয়ে ছিল। বিশ্ব টেস্ট ফাইনাল একটা ম্যাচ হলেও খুবই গুরুত্বপূর্ণ। সেখানে অভিজ্ঞ ক্রিকেটারই দরকার। ভুলে যাবেন না আড়াই বছর আগে ও অস্ট্রেলিয়ায় টেস্ট সিরিজ় জিতিয়েছিল। কোহলি চলে যাওয়ার পর দারুণ নেতৃত্ব দিয়েছিল।”

সমালোচকদের একহাত নিয়ে শাস্ত্রী বলেছেন, “লোকে ভাবছে আইপিএলে ভাল খেলার সুবাদে ওকে দলে নেওয়া হয়েছে। যখন প্রথম শ্রেণির ক্রিকেটে রাহানে রান করছিল সেই ছয় মাস বোধহয় ওরা ঘুমিয়েছিল। হয়তো ওরা কোনও জঙ্গলে ছিল যেখানে বাইরের বিশ্বের সঙ্গে কোনও যোগাযোগ ছিল না। যখন আপনি ছ’মাস ছুটিতে থাকেন তখন ওই ৬০০ রন দেখতে পান না।”

রাহানের প্রত্যাবর্তনকে পুজারার সঙ্গে তুলনা করেছেন শাস্ত্রী। জাতীয় দল থেকে বাদ পড়ে কাউন্টি ক্রিকেটে প্রচুর রান করে ফিরেছেন পুজারা। শাস্ত্রী বলেছেন, “মানুষ এমসিজি-র সেই শতরান ভুলে যায়। যে ভাবে ও খেলেছিল, সেই পরিশ্রমের দাম পেয়েছে। পুজারার সঙ্গে কী হয়েছে সবাই দেখেছেন। ঘরোয়া ক্রিকেট, কাউন্টি ক্রিকেট খেলে ওকে জাতীয় দলে ফিরতে হয়েছে। টেস্ট ক্রিকেটে ফিরে ভাল খেলেছে। রাহানের ক্ষেত্রেও একই জিনিস। আশা করি অভিজ্ঞতার দাম পাবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ajinkya Rahane Ravi Shastri WTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE