Advertisement
০৫ মে ২০২৪
Litton Das

কত ক্ষতি হল লিটনের? আর না ফিরলে তাঁর কত টাকা কাটবে কেকেআর?

অনেকেরই প্রশ্ন, লিটন কি আর ফিরবেন? মাঝের এই সময়টায় কেকেআরের সঙ্গে থাকার কারণে পুরো টাকা পাবেন? না কি তাঁর বেতন কাটা হবে?

litton das

৫০ লাখ টাকা দিয়ে নিলামে তাঁকে কিনেছিল কলকাতা। লিটন নিজেও উৎসাহী ছিলেন আইপিএলে খেলতে। — ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ এপ্রিল ২০২৩ ১৮:৫৪
Share: Save:

গুজরাত টাইটান্সের বিরুদ্ধে প্রথম পর্বে অ্যাওয়ে ম্যাচের আগে এসেছিলেন কলকাতায়। এ বার এই শহরেই যখন গুজরাতের বিরুদ্ধে নামতে চলেছে কেকেআর, তার এক দিন আগে দেশে ফিরে গেলেন লিটন দাস। আগে থেকে আন্দাজই করা যায়নি তাঁর দেশে ফিরে যাওয়ার ব্যাপারে। ফলে জল্পনা শুরু হয়েছে। অনেকেরই প্রশ্ন, লিটন কি আর ফিরবেন? মাঝের এই সময়টায় কেকেআরের সঙ্গে থাকার কারণে পুরো টাকা পাবেন? না কি তাঁর বেতন কাটা হবে?

৫০ লাখ টাকা দিয়ে নিলামে তাঁকে কিনেছিল কলকাতা। লিটন নিজেও উৎসাহী ছিলেন আইপিএলে খেলতে। তাই দেশের হয়ে খেলার ফাঁকেও যতটা সময় পেরেছেন দলের সঙ্গে থেকেছেন। কিন্তু মাঝের এই সময়টা মাত্র পাঁচটি ম্যাচ খেলেছে কেকেআর। তার মধ্যে শুধু দিল্লি ম্যাচেই দলের হয়ে খেলেছেন লিটন। সেই ম্যাচে খারাপ ব্যাটিং এবং ততোধিক খারাপ উইকেটকিপিংয়ের জন্যে শিরোনামে আসেন।

আইপিএলের নিয়ম অনুযায়ী, কোনও ক্রিকেটার যদি দেশের হয়ে খেলার জন্য পুরো আইপিএল দলের সঙ্গে না থাকতে পারেন, তা হলে ফ্র্যাঞ্চাইজ়ি তাঁকে পুরো বেতন দেওয়ার ব্যাপারে দায়বদ্ধ নয়। এ ক্ষেত্রে যতগুলি ম্যাচে তাঁকে পাওয়া গিয়েছে (খেলা এবং না খেলা মিলিয়ে), ততগুলি ম্যাচের জন্য তাঁকে টাকা দেওয়া হবে।

অর্থাৎ, ৫০ লক্ষ টাকা দিয়ে লিটনকে কেনা হয়েছিল অন্তত ১৪টি ম্যাচে খেলার জন্য (কোয়ালিফায়ার বাদ দিয়ে)। সে ক্ষেত্রে প্রতি ম্যাচে লিটনের প্রাপ্য ছিল আনুমানিক সাড়ে তিন লক্ষ টাকার আশপাশে। সে ক্ষেত্রে পাঁচটি ম্যাচের জন্যে সাড়ে ১৭ লক্ষ টাকার আশপাশে পেতে পারেন। সেখান থেকে কর বাবদ টাকা কাটা হবে। আসলে লিটন কতটা টাকা পাবেন, সেটা জানা কার্যত অসম্ভব। এটি পুরোপুরি ফ্র্যাঞ্চাইজ়ি এবং ক্রিকেটারের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Litton Das KKR IPL 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE