Advertisement
০৪ মে ২০২৪
Ambati Rayudu

আমেরিকায় ক্রিকেট খেলবেন না রায়ডু, ব্যক্তিগত কারণ দেখিয়ে সরলেন আইপিএলজয়ী ক্রিকেটার

আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা রায়ডু সেই দলের হয়েই মেজর লিগে খেলার কথা ঘোষণা করেছিলেন। কিন্তু শনিবার জানা গেল সেই লিগে খেলবেন না তিনি।

Ambati Rayudu

অম্বাতি রায়ডু। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ১৬:০৯
Share: Save:

আমেরিকার টি-টোয়েন্টি প্রতিযোগিতা মেজর ক্রিকেট লিগে খেলবেন না অম্বাতি রায়ডু। ব্যক্তিগত কারণে তিনি মেজর লিগে খেলবেন না বলে জানিয়েছেন। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা রায়ডুর সেই ফ্র্যাঞ্চাইজির হয়েই মেজর লিগে খেলার কথা ছিল।

মেজর লিগে রায়ডুর দল টেক্সাস সুপার কিংসের পক্ষ থেকে বলা হয়েছে, “মেজর লিগ ক্রিকেটের প্রথম মরসুমে খেলতে পারবেন না রায়ডু। ব্যক্তিগত কারণে আসতে পারছেন না তিনি।”

এ বারের আইপিএল ফাইনালের দিন রায়়ডু ক্রিকেট থেকে অবসরের কথা জানিয়েছিলেন। তারপরেই আমেরিকার লিগে খেলার সিদ্ধান্ত নেন। কিন্তু সেখান থেকেও সরে গেলেন। কী কারণে খেলবেন না, সেটা জানাননি তিনি।

রায়ডু যেরকম অবসর নিয়ে আমেরিকার লিগে খেলার সিদ্ধান্ত নিয়েছিলেন, সেই একই সিদ্ধান্ত আরও অনেকেই নিতে পারেন বল‌ চিন্তায় ভারতীয় ক্রিকেট বোর্ড। শুক্রবার বোর্ডের অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এই নিয়ে আলোচনা হয়। বিদেশি লিগে খেলার লোভে ক্রিকেটাররা যাতে তাড়াতাড়ি অবসর না নেন, তার জন্য বোর্ড নতুন কোনও নিয়ম আনতে পারে বলে মনে করা হচ্ছে। এই সব কারণে রায়ডু সরে দাঁড়ালেন কিনা, সেই প্রশ্নও উঠছে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের এখনকার নিয়ম অনুযায়ী একমাত্র অবসর নেওয়া ক্রিকেটারেরা বিদেশি লিগে খেলতে পারবেন। এ ক্ষেত্রে ‘কুলিং অফ পিরিয়ড’-এর নিয়ম চালু করতে পারে বোর্ড। এই নিয়ম চালু হলে অবসর নেওয়ার পর একটি নির্দিষ্ট সময় পর্যন্ত কোথাও খেলতে পারবেন না ক্রিকেটারেরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ambati Rayudu CSK IPL BCCI Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE