Advertisement
০৩ মে ২০২৪
ICC World Cup 2023

ভারতের বিশ্বকাপের দল বেছে নিলেন গম্ভীর, কোন ১৫ জনকে রাখলেন প্রাক্তন ক্রিকেটার?

ভারতের ১৫ জনের বিশ্বকাপের দল বেছে নিয়েছেন গৌতম গম্ভীর। চমক রয়েছে সেই দলে। এশিয়া কাপে খেলা ক্রিকেটারকে বাদ দিয়েছেন তিনি। কারা রয়েছেন সেই দলে?

Gautam Gambhir

গৌতম গম্ভীর। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৯:২০
Share: Save:

ভারতের এক দিনের বিশ্বকাপের দল বেছে নিলেন গৌতম গম্ভীর। ১৫ জন ক্রিকেটারকে নিজের দলে নিয়েছেন তিনি। তবে সেখানে চমক রয়েছে। এশিয়া কাপে প্রথম একাদশে খেলা দুই ক্রিকেটারকে বাদ দিয়েছেন তিনি। বদলে অন্য ক্রিকেটারদের রেখেছেন দলে।

এশিয়া কাপে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন গম্ভীর। সেখানেই ভারত-নেপাল ম্যাচের আগে নিজের বিশ্বকাপের দল জানিয়েছেন প্রাক্তন ওপেনার। গম্ভীরের দলে নেই শ্রেয়স আয়ার ও শার্দূল ঠাকুর। এশিয়া কাপে গ্রুপ পর্বে প্রথম দু’টি ম্যাচে খেলেছেন তাঁরা। কিন্তু তাঁদের নিজের দলে রাখেননি গম্ভীর। তাঁদের বদলে ওয়াশিংটন সুন্দর ও প্রসিদ্ধ কৃষ্ণকে নিয়েছেন গম্ভীর।

এশিয়া কাপে ভারতের উইকেটরক্ষকের ভূমিকায় রয়েছেন ঈশান কিশন। লোকেশ রাহুল এখনও পুরো সুস্থ নন বলে নেওয়া হয়েছে তাঁকে। গম্ভীরের দলেও এই দুই ক্রিকেটার রয়েছেন। তবে তিনি দলের প্রথম উইকেটরক্ষক হিসাবে খেলাতে চান রাহুলকে।

ভারতের ব্যাটিং অর্ডারে রোহিত শর্মা, শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব ও লোকেশ রাহুলকে নিয়েছেন গম্ভীর। তাঁর দলে জায়গা পাননি সঞ্জু স্যামসন ও তিলক বর্মা। বিশ্বকাপে অভিজ্ঞতার উপর জোর দিতে চাইছেন গম্ভীর।

দলে চার জন অলরাউন্ডারকে রেখেছেন গম্ভীর। হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল ও সুন্দর রয়েছেন সেখানে। প্রধান স্পিনার হিসাবে আছেন কুলদীপ যাদব। পেস আক্রমণে যশপ্রীত বুমরা, মহম্মদ সিরাজ ও মহম্মদ শামিকে রেখেছেন তিনি। চতুর্থ পেসার হিসাবে জায়গা পেয়েছেন কৃষ্ণ।

গম্ভীরের বিশ্বকাপের দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, লোকেশ রাহুল, ঈশান কিশন, অক্ষর পটেল, হার্দিক পাণ্ড্য, রবীন্দ্র জাডেজা, ওয়াশিংটন সুন্দর, প্রসিদ্ধ কৃষ্ণ, মহম্মদ সিরাজ, কুলদীপ যাদব, যশপ্রীত বুমরা, মহম্মদ শামি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE