Advertisement
১৯ এপ্রিল ২০২৪
WPL 2023

টাকা নয়, শেখাতে চান! ভাগ্য খুলবে ক্রিকেটারের? বিনা অর্থে কোচিংয়ের প্রস্তাব প্রাক্তনের

আইপিএলে চারটি ম্যাচ খেলে চারটি উইকেট নিয়েছেন এই বোলার। শুধু তাই নয়, তাঁর ঘূর্ণি বুঝতে পারেননি অনেকেই। সেই বোলারকেই এ বার বিনামূল্যে কোচিং করানোর প্রস্তাব দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন।

representative image of cricket

বিনা পারিশ্রমিকে কোচিং করানোর প্রস্তাব দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন। — প্রতীকী চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২০ মার্চ ২০২৩ ২১:৪৬
Share: Save:

ডব্লিউপিএলে স্মৃতি মন্ধানার দল বেঙ্গালুরু একের পর এক ম্যাচে হারলেও সেই দলের হয়ে নজর কেড়েছেন এক বোলার। তিনি আশা শোভনা। আইপিএলে চারটি ম্যাচ খেলে চারটি উইকেট নিয়েছেন। শুধু তাই নয়, তাঁর ঘূর্ণি বুঝতে পারেননি অনেকেই। সেই বোলারকেই এ বার বিনা পারিশ্রমিকে কোচিং করানোর প্রস্তাব দিলেন ভারতের প্রাক্তন ক্রিকেটার লক্ষ্মণ শিবরামকৃষ্ণন।

মেয়েদের টি-টোয়েন্টি লিগে আরসিবির ম্যাচে শোভনার বোলিং দেখেছেন লক্ষ্মণ। সোমবার তিনি টুইট করেছেন, “আমি বিনা পারিশ্রমিকে লেগ স্পিনার আশাকে কোচিং করাতে রাজি। আমার মনে হয় ওর স্বাভাবিক দক্ষতা রয়েছে। কী ভাবে ও এত সহজে ধারাবাহিক ভাল বোলিং করে, সেটা জানার আগ্রহ রয়েছে। আমার বিশ্বাস, ভবিষ্যতে ও ভারতকে অনেক ম্যাচে জেতাতে পারবে।” পরে আরও একটি টুইটে তিনি লিখেছেন, “আমি নিজেও সহজাত স্পিনার ছিলাম। তাই জানতাম না ভুল করলে কী ভাবে ঠিক করা যায়। ঠিক করছি কিনা, সেটা জানা খুব দরকার।”

তবে আশা এখনও ভারতের হয়ে খেলেননি। ঘরোয়া ক্রিকেটেও খুব সামান্য সংখ্যক ম্যাচ খেলেছেন। নিলামে তাঁকে ১০ লাখ টাকায় কিনেছে আরসিবি। ১৩ বছর বয়স থেকে শোভনা ক্রিকেট খেলা শুরু করেন। ১৯৯৮ সালে শারজায় অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের ইনিংস দেখে ক্রিকেট খেলার অনুপ্রেরণা পেয়েছিলেন। শোভনার প্রিয় খেলোয়াড় অস্ট্রেলিয়ার প্রাক্তন ক্রিকেটার স্টুয়ার্ট ম্যাকগিল, যিনি নিজেও ডান হাতি লেগ স্পিনার এবং ডান হাতি ব্যাটার ছিলেন।

খুব দরিদ্র পরিবার থেকে উঠে এসেছেন শোভনা। বাবা ড্রাইভার ছিলেন। কিন্তু মেয়ের ক্রিকেট খেলার পথে কোনও দিন বাধা হয়ে দাঁড়াননি। ক্রিকেট খেলা ছাড়াও ভাল আঁকতে পারেন শোভনা। গানও ভাল গাইতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WPL 2023 Laxman Sivaramakrishnan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE