Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

BCCI: সচিন, সৌরভ, কোহলীদের বিরুদ্ধে ২১টি স্বার্থের সঙ্ঘাতের মামলা প্রত্যাহার

ভারতের প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটার থেকে কর্তা, মোট ২১টি স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ তুলেছিলেন তিনি। হঠাৎই অব্যাহতি চাইলেন।

সচিন, সৌরভ, কোহলীদের বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ প্রত্যাহার করছেন অভিযোগকারী

সচিন, সৌরভ, কোহলীদের বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ প্রত্যাহার করছেন অভিযোগকারী ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২২ ১৪:০৩
Share: Save:

ভারতীয় ক্রিকেটে বোধ হয় এমন কেউ নেই, যাঁর বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ তোলেননি তিনি। কখনও সৌরভ গঙ্গোপাধ্যায়, কখনও সচিন তেণ্ডুলকর। এমনকি বিরাট কোহলী বা মহেন্দ্র সিংহ ধোনিরাও বাদ যাননি। বোর্ডের এথিক্স অফিসারকে ই-মেল করে একের পর এক অভিযোগ জানিয়েছেন। আচমকাই ‘স্বাস্থ্য এবং জীবনের নিরাপত্তা’র দোহাই দেখিয়ে তাঁর করা যাবতীয় অভিযোগ তুলে নিলেন সঞ্জীব গুপ্তা।

মধ্যপ্রদেশ ক্রিকেট সংস্থার প্রাক্তন সদস্য সঞ্জীব গত কয়েক বছর ধরেই ভারতীয় ক্রিকেটে জনপ্রিয় নাম। বড়সড় কোনও কর্তা নন, কিন্তু তাঁর স্বার্থের সঙ্ঘাত বার বার সমস্যায় ফেলেছে বিভিন্ন খ্যাতনামীকে। দিন দুয়েক আগে বোর্ডের এথিক্স অফিসার বিনীত সরণকে ই-মেল করে তাঁর দায়ের করা ২১টি মামলা প্রত্যাহার করার অনুরোধ করেছেন তিনি। সম্প্রতি তিনি অভিযোগ করেছিলেন মুম্বই ইন্ডিয়ান্সের মালিক নীতা অম্বানির দিকে। সঞ্জীবের অভিযোগ ছিল, একাধারে যেমন নীতার সংস্থা রিলায়েন্স মুম্বই ইন্ডিয়ান্সের মালিক, তেমনই তাঁদের একটি চ্যানেল বোর্ডের সঙ্গে আইপিএল সম্প্রচার স্বত্বের ব্যাপারে চুক্তি করেছে। ফলে স্বার্থের সঙ্ঘাত হচ্ছে।

তাঁর অভিযোগ, গত ২০ অগস্ট তাঁর সঙ্গে এমন কিছু ঘটনা ঘটেছে, যাতে তাঁর শারীরিক অবস্থার অবনতি হয়েছে। ফলে গত সাড়ে ছ’বছর ধরে নিঃস্বার্থ ভাবে ভারতীয় ক্রিকেটকে বিতর্কমুক্ত করার যে চেষ্টা করে চলেছেন, তা আর চালিয়ে যেতে পারবেন না। সঞ্জীবের দাবি, স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ আনার পর থেকেই অপমান, হুমকি, অত্যাচার, নির্যাতনের শিকার হয়েছেন তিনি।

প্রসঙ্গত, ভারতীয় ক্রিকেটে লোধা সংস্কারের পর সবার আগে সচিন তেণ্ডুলকর, ভিভিএস লক্ষ্মণের বিরুদ্ধে স্বার্থের সঙ্ঘাতের অভিযোগ করেন তিনি। এর পর একে একে বিভিন্ন প্রাক্তন এবং বর্তমান ক্রিকেটারকে অভিযুক্ত করেছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE