Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Pakistan Cricket Board

নেতৃত্ব ছাড়ার আগে কথা হয় বোর্ড কর্তার সঙ্গে, বাবরের অধিনায়কত্বের শেষ পর্বে কী কথা হয়েছিল?

সমাজমাধ্যমে পোস্ট করে অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন বাবর। তার আগে লাহোরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদরদফতরে গিয়েছিলেন তিনি। দেখা করেন চেয়ারম্যান জাকা আশরফের সঙ্গে। কী কথা হয়েছিল তাঁদের?

Babar Azam

বাবর আজ়ম। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৬:২৮
Share: Save:

বিশ্বকাপে খারাপ ফলের পর নেতৃত্ব ছেড়ে দিয়েছেন বাবর আজ়ম। বুধবার সন্ধ্যায় বাবর সমাজমাধ্যমে পোস্ট করে অধিনায়কত্ব ছাড়ার কথা জানিয়েছিলেন। তার আগে লাহোরে পাকিস্তান ক্রিকেট বোর্ডের সদরদফতরে গিয়েছিলেন বাবর। দেখা করেন চেয়ারম্যান জাকা আশরফের সঙ্গে। কী কথা হয়েছিল তাঁদের?

পাকিস্তান ক্রিকেট বোর্ড জানিয়েছে যে, বাবরকে টেস্টে অধিনায়ক থাকার কথা বলা হয়েছিল। কিন্তু বাবর সেটা মানেননি। তিনি তিন ফরম্যাটের ক্রিকেটেই নেতৃত্ব থেকে সরে যান। তবে সেই সিদ্ধান্ত নেওয়ার আগে পরিবারের সঙ্গে আলোচনা করেছিলেন বাবর। পাক ক্রিকেট বোর্ড সেই সিদ্ধান্ত মেনে নিয়েছে। আশরফ বলেন, “বাবর বিশ্বমানের ক্রিকেটার। আমরা চাই ও ক্রিকেটটা মন দিয়ে খেলুক। পাকিস্তানের অন্যতম সেরা ব্যাটার ও। আমরা চাইব বাবর ভাল খেলুক। আমরা ওর পাশে আছি।”

আশরফের মতে, পরবর্তী যুগের ক্রিকেটারদের কাছে বাবর রোল মডেল। বাবরের প্রতিভার কারণে সকলে ওর মতো হতে চায়। আশরফ বলেন, “আমরা চাই ব্যাটার হিসাবে বাবর আরও ভাল ব্যাট করুক। ওর উপর অধিনায়কত্বের চাপ দিতে চাই না। ও খেলার দিকেই মন দিক। আমরা বাবরের সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি।”

বুধবার নেতৃত্ব ছেড়ে লিখেছিলেন, “তিন ফরম্যাটের ক্রিকেটে পাকিস্তানের নেতৃত্ব ছাড়ছি। এই সিদ্ধান্ত নেওয়া খুব কঠিন ছিল কিন্তু আমার মনে হয় এটাই সঠিক সময়। নেতৃত্ব ছাড়লেও আমি পাকিস্তানের হয়ে তিন ফরম্যাটেই ক্রিকেট খেলব। নতুন অধিনায়ককে সব রকম সাহায্য করব। আমার সব অভিজ্ঞতা ভাগ করে নেব তাঁর সঙ্গে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Babar Azam PCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE