Advertisement
০১ মে ২০২৪
Pakistan Cricket Board

পাকিস্তানের ক্রিকেটে যুক্ত হলেন আরও এক প্রাক্তন ক্রিকেটার, কাকে নেওয়া হল আফ্রিদিদের দলে?

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে, পাকিস্তানের প্রাক্তন টেস্ট অধিনায়ক মহম্মদ হাফিজকে পাকিস্তানের ক্রিকেট দলের ডিরেক্টর করা হল।

Pakistan

পাকিস্তান ক্রিকেট দল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৪:৩৩
Share: Save:

পাকিস্তান ক্রিকেটের ডিরেক্টর হিসাবে দায়িত্ব নিলেন মহম্মদ হাফিজ। জানাল পাকিস্তান ক্রিকেট বোর্ড। বুধবার বাবর আজ়ম নেতৃত্ব ছেড়ে দিয়েছেন। সেই জায়গায় জোড়া অধিনায়কের নাম ঘোষণা করেছিল বোর্ড। শাহিন শাহ আফ্রিদি এবং শান মাসুদকে দায়িত্ব দেওয়া হয়েছে যথাক্রমে টি-টোয়েন্টি এবং টেস্টে। এ বার ক্রিকেট ডিরেক্টরের নাম ঘোষণা করল বোর্ড।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে যে, পাকিস্তানের প্রাক্তন টেস্ট অধিনায়ক মহম্মদ হাফিজকে পাকিস্তানের ক্রিকেট দলের ডিরেক্টর করা হল। ৫৫টি টেস্ট, ২১৮টি এক দিনের ম্যাচ এবং ১১৯টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা রয়েছে হাফিজের। পাক অলরাউন্ডার ১২,৭৮০ রান করেছেন সঙ্গে নিয়েছেন ২৫৩টি উইকেট। পাকিস্তান ক্রিকেট বোর্ডের টেকনিকাল কমিটিতে ছিলেন হাফিজ। ২০১৭ সালে চ্যাম্পিয়ন্স ট্রফি জয়ী পাকিস্তান দলের সদস্য হাফিজ দায়িত্বে এলেন মিকি আর্থারের জায়গায়।

বিশ্বকাপে পাকিস্তান ক্রিকেট দলের কোচ হিসাবে যাঁরা কাজ করছিলেন, তাঁদের জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্ব দেওয়া হয়েছে। অস্ট্রেলিয়া এবং নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে খেলতে যাওয়ার আগে নতুন কোচিং দলের নাম ঘোষণা করবে পাকিস্তান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তিনটি টেস্ট খেলবে তারা। নিউ জ়িল্যান্ডের বিরুদ্ধে পাঁচটি টি-টোয়েন্টি খেলবে পাকিস্তান। সেই সিরিজ়গুলি খেলতে যাওয়ার আগে নতুন করে নিজেদের দল গোছাতে চাইছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board PCB Mohammad Hafeez
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE