Advertisement
০৫ মে ২০২৪
Pakistan Cricket Board

‘পাকিস্তান ক্রিকেট মৃত, আত্মার শান্তি কামনা করি’! বাবরদের বোর্ডকে তোপ প্রাক্তনের

পাকিস্তান ক্রিকেট বোর্ডকে তোপ দেগেছেন দলের প্রাক্তন ক্রিকেটার। তাঁর অভিযোগ, পাকিস্তান ক্রিকেট এখন মৃত। পাক ক্রিকেটের আত্মার শান্তি কামনা করেছেন তিনি।

Picture of Babar Azam

আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে পাক অধিনায়ক বাবর আজ়মকে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৯:৫৯
Share: Save:

পাকিস্তান ক্রিকেট বোর্ডের বিরুদ্ধে বেজায় চটেছেন দলের প্রাক্তন ক্রিকেটার রশিদ লতিফ। তিনি এতটাই ক্ষুব্ধ যে দেশের ক্রিকেট বোর্ডকে ‘মৃত’ বলে উল্লেখ করেছেন। ক্রিকেট বোর্ডের আত্মার শান্তিও কামনা করেছেন দেশের প্রাক্তন উইকেটরক্ষক।

কিন্তু কেন এমনটা বলেছেন লতিফ? তিনি চটেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের একটি সিদ্ধান্তে। আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ়ে বিশ্রাম দেওয়া হয়েছে দলের অধিনায়ক বাবর আজ়ম ও পেসার শাহিন শাহ আফ্রিদিকে। বাবরের বদলে শাদাব খানকে দলের অধিনায়ক করা হয়েছে। এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি লতিফ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড ও বোর্ডের চেয়ারম্যান নাজম শেঠিকে নিশানা করে লতিফ বলেছেন, ‘‘বাবর ও শাহিন কয়েক দিন আগেই আইসিসি পুরস্কার জিতেছে। সেটা পাকিস্তান ক্রিকেট বোর্ডের সহ্য হচ্ছে না। তাই ওরা এই সব করছে। ৭০-৮০ বছরের ওই লোকগুলোর (বোর্ডের আধিকারিক) বিশ্রাম দরকার। বাবরদের নয়। ওরা পাকিস্তান ক্রিকেটকে নষ্ট করছে। পাকিস্তান ক্রিকেট মৃত। আমাদের দলের আত্মার শান্তি কামনা করছি।’’

দলে এত বদল করে ছন্দে থাকা ক্রিকেটারদের ছন্দ নষ্ট করে দেওয়ার চেষ্টা হচ্ছে বলে অভিযোগ করেছেন লতিফ। তিনি বলেছেন, ‘‘নতুন ক্রিকেটার বেশি নেওয়া মানে দলের ভারসাম্য বদলে যাওয়া। এখন যে ক্রিকেটাররা ছন্দে রয়েছে তাদের বেশি বিশ্রাম দিলে তাদের ছন্দ নষ্ট হবে। তখন খারাপ খেললে ক্রিকেটারদেরই দোষ দেওয়া হবে। এটাই তো ধ্বংসের দিকে প্রথম পদক্ষেপ।’’

আফগানিস্তান সিরিজ়ে শাদাবের নাম অধিনায়ক হিসাবে ঘোষণার পরে নাজম বলেছিলেন, ‘‘অনেক দিন ধরে পাকিস্তান দলের সহ-অধিনায়কের দায়িত্ব পালন করছে শাদাব। তাই এ বার ওকে অধিনায়ক করা হয়েছে। আশা করছি নিজের দায়িত্ব খুব ভাল ভাবে পালন করবে ও।’’ পাকিস্তানের কোচিং দলেও বদল হয়েছে। মহম্মদ ইউসুফকে দলের অন্তর্বর্তী প্রধান কোচ করা হয়েছে। দলের ব্যাটিং কোচের দায়িত্বও সামলাবেন ইউসুফ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Board Babar Azam Rashid Latif
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE