Advertisement
১৮ মে ২০২৪
Shreyas Iyer

মাথায় বাজ কেকেআরের! চোটের জেরে কত দিন আইপিএলের বাইরে শ্রেয়স? জানালেন রোহিতদের কোচ

আইপিএলেও বেশ কিছু ম্যাচে শ্রেয়স আয়ারকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। কতগুলি ম্যাচে নাইট অধিনায়ক খেলতে পারবেন না তা জানিয়ে দিলেন রোহিত শর্মাদের দলের কোচ।

Picture of Shreyas Iyer

আমদাবাদ টেস্টে পিঠে চোট পেয়েছেন শ্রেয়স আয়ার। আইপিএলেও বেশ কিছু ম্য়াচে খেলতে পারবেন না কেকেআর অধিনায়ক। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৩ ১৯:১৩
Share: Save:

পিঠের চোটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এক দিনের সিরিজ় থেকে ছিটকে গিয়েছেন শ্রেয়স আয়ার। শুধু তাই নয়, আইপিএলেও সব ম্যাচে তাঁকে পাবে না কলকাতা নাইট রাইডার্স। দলের অধিনায়ক চোট পাওয়ায় আইপিএল শুরুর আগে চাপে নাইট শিবির। শ্রেয়সকে কত দিন আইপিএলে পাওয়া যাবে না তা জানিয়ে দিলেন ভারতীয় দলের ফিল্ডিং কোচ টি দিলীপ।

সংবাদমাধ্যমে দিলীপ বলেছেন, ‘‘এক দিনের সিরিজ়ে শ্রেয়স নেই। আইপিএলের প্রায় অর্ধেকটা সময় মাঠের বাইরে থাকতে হতে পারে ওকে। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে আছে শ্রেয়স। ও দ্রুত সুস্থ হওয়ার চেষ্টা করছে।’’

কেকেআরের অধিনায়ক শ্রেয়স। তিনি যদি শুরুর দিকে খেলতে না পারেন তা হলে নতুন অধিনায়ক ঘোষণা করতে হবে নাইট ম্যানেজমেন্টকে। নেতৃত্ব দেওয়ার বিষয়ে এগিয়ে রয়েছেন তিনি ক্রিকেটার। তাঁরা হলেন আন্দ্রে রাসেল, নীতীশ রানা ও টিম সাউদি।

কলকাতা দলে বহু দিন ধরে রয়েছেন রাসেল। তাঁর অভিজ্ঞতাও রয়েছে। ব্যাটে এবং বল কলকাতার বড় ভরসা তিনি। আইপিএলে ৯৮টি ম্যাচ খেলেছেন। ২০৩৫ রান করেছেন, সঙ্গে রয়েছে ৮৯টি উইকেট। এমন একজন অভিজ্ঞ ক্রিকেটারের উপর দায়িত্ব দিতেই পারে কলকাতা। এ ছাড়া নীতীশও অনেক সময় কেকেআর দলে সহ-অধিনায়কের দায়িত্ব সামলেছেন। ঘরোয়া ক্রিকেটে দিল্লি দলকে নেতৃত্ব দিয়েছেন তিনি। অর্থাৎ, অধিনায়কের দায়িত্ব কাঁধে নেওয়ার অভ্যাস রয়েছে তাঁর। তাই তাঁকে অধিনায়ক করতে পারে নাইট রাইডার্স।

দৌড়ে রয়েছেন সাউদিও। সাদা বলের ক্রিকেটে নিউ জ়িল্যান্ড দলের অধিনায়ক তিনি। আন্তর্জাতিক দলকে নেতৃত্ব দেওয়ার অভিজ্ঞতা রয়েছে তাঁর। আইপিএল খেলার জন্য তাঁর দেশের বোর্ড আগে ছেড়ে দিতে পারে সাউদিদের। সে ক্ষেত্রে প্রথম থেকেই সাউদিকে পাবে কেকেআর। শ্রেয়স আইপিএলের প্রথম দিকে খেলতে না পারলে তিনি নেতৃত্ব দিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shreyas Iyer IPL KKR
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE