Advertisement
০৬ মে ২০২৪
Pakistan Cricket

খেলতে গেলেই পায়ে টান লাগে রিজ়ওয়ানের, ভারতীয় ক্রিকেটারের উদাহরণ দিয়ে খোঁটা শোয়েব আখতারের

শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩১ রানে অপরাজিত থাকেন রিজ়ওয়ান। ৩৪৫ রান তাড়া করে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। কিন্তু তাঁকেই কটাক্ষ করলেন পাকিস্তানের প্রাক্তন পেসার।

Rizwan

মহম্মদ রিজ়ওয়ান। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৯:৩৪
Share: Save:

চোট নিয়েই পাকিস্তানকে ম্যাচ জিতিয়েছেন মহম্মদ রিজ়ওয়ান। কিন্তু তাঁর সেই চোট পাওয়াকেই কটাক্ষ করলেন শোয়েব আখতার। তাঁর মতে এত চোট একা রিজ়ওয়ানই কেন পান? অনেক ক্রিকেটারই ৫০ ওভার উইকেটরক্ষা করার পর ব্যাট করেন। তাঁদের চোট লাগে না বলেই মত পাকিস্তানের প্রাক্তন পেসারের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ১৩১ রানে অপরাজিত থাকেন রিজ়ওয়ান। ৩৪৫ রান তাড়া করে ম্যাচ জিতিয়েছিলেন তিনি। আখতার বলেন, “রিজ়ওয়ানের তো প্রায় প্রতি ম্যাচেই পায়ে টান লাগে। মানছি ৫০ ওভার উইকেটরক্ষা করার পর শতরান করা কঠিন। কিন্তু লোকেশ রাহুলও তো ভারতের হয়ে চেন্নাইয়ের গরমের মধ্যে ৫০ ওভার উইকেটরক্ষা করার পর প্রায় শতরান করে ফেলেছিল।”

বিশ্বকাপে সব থেকে বড় রান তাড়া করে ম্যাচ জিতল পাকিস্তান। ইতিহাস তৈরি করল তারা। সেটা হল রিজ়ওয়ানের জন্যই। আখতার প্রশংসা করে বলেন, “রিজ়ওয়ান পাকিস্তানকে জিতিয়েছে। যে ভাবে দ্বিতীয় ইনিংসে ব্যাট করেছে সেটা অসাধারণ। ৭০ রান করার পর যে ভাবে ব্যাট করল তাতে মন ভরে গিয়েছে। দেশের জন্য খেলেছে ও। দলকে জিতিয়ে মাঠ ছেড়েছে।”

বিশ্বকাপে পাকিস্তান নিজেদের দু’টি ম্যাচই জিতেছে। প্রথম ম্যাচে নেদারল্যান্ডসের বিরুদ্ধে ৬৮ রান করেছিলেন রিজ়ওয়ান। পরের ম্যাচে ১৩১ রানে অপরাজিত রইলেন। তাঁর দাপটেই পর পর দু’টি ম্যাচ জিতে নিল পাকিস্তান। তাদের পরের ম্যাচ আমদাবাদে ভারতের বিরুদ্ধে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Mohammad Rizwan Shoaib Akhtar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE