Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

জায়গা হল না শামির, আফগানিস্তানের বিরুদ্ধে রোহিতদের দলে একটিই বদল, কে এলেন, কে বাদ পড়লেন?

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে যে ভারতীয় দল খেলেছিল, সেই দলে একটি বদল। চেন্নাইয়ের পর বুধবার ভারত খেলতে নামছে দিল্লিতে। পিচের কারণেই দলে বদল।

Mohammed Shami

মহম্মদ শামি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২৩ ১৩:৫২
Share: Save:

আফগানিস্তানের বিরুদ্ধে দিল্লির মাঠে খেলতে নামছে ভারত। সেই ম্যাচেও জায়গা হল না মহম্মদ শামির। দলে একটি পরিবর্তন হলেও বাংলার পেসারকে দলে নেওয়া হল না। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলা প্রথম একাদশে ছিলেন রবিচন্দ্রন অশ্বিন। কিন্তু বুধবার বাদ দেওয়া হয়েছে তাঁকে। ২০১৯ বিশ্বকাপে আফগানিস্তানের বিরুদ্ধে হ্যাটট্রিক করেছিলেন শামি।

আফগানিস্তানের বিরুদ্ধে অশ্বিনের জায়গায় দলে নেওয়া হয়েছে শার্দূল ঠাকুরকে। দিল্লির মাঠ চেন্নাইয়ের মতো পিচ সহায়ক নয়। সেই কারণেই দুই স্পিনারে খেলার সিদ্ধান্ত নিয়েছে ভারত। কিন্তু যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজের সঙ্গে যদি আরও এক জন পেসার খেলাতেই হয় সেটা শামি কেন নয় সেই প্রশ্ন উঠছে। যদিও শামির থেকে শার্দূল ব্যাটিংটা ভাল করেন বলে তাঁকে নেওয়া হয়েছে বলে মত অনেকের। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শুরুতে ব্যাটিং বিপর্যয়ের পর কিছুটা গভীরতা বৃদ্ধি করতে চাইবেই ভারত।

আফগানিস্তানের বিরুদ্ধে টস হেরে গিয়েছে ভারত। প্রথম বল করছে তারা। রোহিত শর্মা টসের সময় বলেন, “টস জিতলে আমরাও প্রথমে বল করতাম। মঙ্গলবার রাতে অনুশীলন করার সময় দেখেছি যে, এখানে প্রচুর শিশির পড়ে। তাই আগে বল করে নেওয়াই ভাল। উইকেট খুব ভাল। মনে হয় না পরের দিকে খুব বেশি পরিবর্তন হবে।”

gfx

গ্রাফিক: শৌভিক দেবনাথ।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচে ঈশান কিশন, রোহিত শর্মা এবং শ্রেয়স আয়ার রান করতে পারেননি। মাত্র ২ রানে ৩ উইকেট হারিয়েছিল ভারত। রোহিত বলেন, “অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চাপে পড়ে গিয়েছিলাম আমরা। তবে বিরাট কোহলি এবং লোকেশ রাহুল আমাদের জয় এনে দেয়। আমরা গর্বিত। আশা করব এই ম্যাচের জয়ের ধারা বজায় রাখতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE