Advertisement
১৭ জুন ২০২৪
Shoaib Akhtar

বিশ্বকাপে এ ভাবেই ভারতকে ধুয়েছিলাম! বাবরদের জয়ে ‘কাটা ঘায়ে নুনের ছিটে’ শোয়েব আখতারের

ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের ১০ উইকেটে জয়ের পরে ভারতকে খোঁচা দিলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার তুলে আনলেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর প্রসঙ্গ।

ভারতকে খোঁচা শোয়েব আখতারের।

ভারতকে খোঁচা শোয়েব আখতারের। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০২২ ১৮:৫৮
Share: Save:

ইংল্যান্ডকে ১০ উইকেটে হারিয়েছে পাকিস্তান। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ জিতে সিরিজ়ে সমতা ফিরিয়েছেন বাবর আজমরা। আর এই জয়ের পরে ভারতকে খোঁচা দিলেন শোয়েব আখতার। পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার টেনে এনেছেন গত টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে হারানোর প্রসঙ্গ।

ম্যাচ শেষে নিজের ইউটিউব চ্যানেলে একটি ভিডিয়োতে আখতার বলেন, ‘‘পাকিস্তান ১০ উইকেটে জেতায় এই জয়ের গুরুত্ব অনেক বেশি। তবে এটা প্রথম বার করিনি। আশা করছি সবার মনে আছে গত বছর বিশ্বকাপে ভারতকে কী ভাবে ধুয়েছিলাম। তবে সেটার থেকেও এই জয় বেশি রান তাড়া করে এসেছে।’’ উল্লেখ্য, গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বের প্রথম খেলায় ভারতকে ১০ উইকেটে হারিয়েছিল পাকিস্তান। সেই হারের ধাক্কা কাটিয়ে উঠতে পারেননি বিরাট কোহলিরা। গ্রুপ পর্ব থেকেই ছিটকে গিয়েছিলেন তাঁরা।

ইংল্যান্ডকে হারানোর জন্য বাবর-রিজওয়ানের প্রশংসা করলেও পাকিস্তানের মিডল অর্ডার নিয়ে চিন্তা এখনও যায়নি আখতারের। তিনি বলেন, ‘‘বাবর-রিজওয়ান রান করলে ঠিক আছে। কিন্তু যে দিন ওরা দু’জন রান পাবে না সে দিন দলের মিডল অর্ডারকে রান করতে হবে। গত কয়েক ম্যাচে মিডল অর্ডার খুব একটা বেশি ভরসা দিচ্ছে না। ম্যানেজমেন্টকে এই বিষয়ে ভাবতে হবে। কারণ অস্ট্রেলিয়ায় সফল হতে গেলে গোটা দলকে ভাল খেলতে হবে।’’

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিরুদ্ধে সাত ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে নেমেছে পাকিস্তান। প্রথম ম্যাচে হেরেছেন বাবররা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই সমতা ফিরিয়েছেন তাঁরা। বিশ্বকাপের আগে এই সিরিজকে প্রস্তুতি হিসাবে দেখছে পাকিস্তান। দলের দুর্বলতা সারিয়ে অস্ট্রেলিয়ার বিমানে উঠতে চাইছেন বাবররা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE