Advertisement
০২ মে ২০২৪
Imran Khan

ভারতের দেওয়া সোনার পদক বিক্রি করে দিয়েছেন ইমরান! দাবি তাঁর দেশের প্রতিরক্ষা মন্ত্রীর

পাকিস্তানের ক্রিকেট অধিনায়ক হিসাবে বিশ্বকাপ জেতা ইমরান খান তাঁর পাওয়া একটি সোনার পদক বিক্রি করে দিয়েছেন। সেই পদকটি ভারতের একটি ক্লাব দিয়েছিল তাঁকে।

পদক বিক্রি করে দিয়েছেন ইমরান খান।

পদক বিক্রি করে দিয়েছেন ইমরান খান। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০২২ ১০:০১
Share: Save:

ভারত থেকে পাওয়া পুরস্কার বিক্রি করে দিয়েছেন ইমরান খান। এমনটাই দাবি পাকিস্তানের প্রতিরক্ষা মন্ত্রী খোওয়াজার। প্রধানমন্ত্রীর আসনে বসার আগে ইমরান দীর্ঘ দিন ক্রিকেট খেলেছেন। পাকিস্তানের ক্রিকেট অধিনায়ক হিসাবে বিশ্বকাপ জিতেছেন। দেশকে নানা সাফল্য এনে দিয়েছেন। সেই সঙ্গে বহু পুরস্কারও পেয়েছেন। তেমনই একটি পুরস্কার বিক্রি করে দেওয়ার অভিযোগ করলেন খোওয়াজা।

এক সাক্ষাৎকারে খোওয়াজা বলেন, “ভারত থেকে পাওয়া একটি সোনার পদক বিক্রি করে দিয়েছেন ইমরান।” পাকিস্তানের মুসলিম লিগ যদিও ইমরানের পদক বিক্রি করে দেওয়া নিয়ে কিছু বলেনি। শাকিল আহমেদ খান নামে এক মুদ্রা সংগ্রাহক (যিনি পুরনো কয়েন, নোট সংগ্রহ করেন) দাবি করেছেন যে, ইমরান তাঁর কাছে ৩০০০ টাকার কমে পদকটি বিক্রি করে দিয়েছেন।

লাহোরের কাছে কাসুর নামে একটি জায়গা রয়েছে। সেখানেই থাকেন শাকিল। এক সাক্ষাৎকারে তিনি দাবি করেন যে, ২০১৪ সালে বেশ কয়েকটি পদক কিনেছিলেন তিনি। সেগুলির মধ্যেই একটি ইমরানের পদক ছিল। সেই পদকটি ১৯৮৭ সালে মুম্বইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া ইমরানকে দিয়েছিল বলে জানা যায়। সংবাদ সংস্থা পিটিআই-কে শাকিল বলেন, “২০১৪ সালে ছ’সাতটি পদক কিনেছিলাম আমি। সেগুলির দাম ৩০০০ টাকা ছিল। সেগুলির মধ্যেই ইমরানের পদকটি ছিল। ১৯৮৭ সালে মুম্বইয়ের ক্রিকেট ক্লাব অফ ইন্ডিয়া পদকটি দিয়েছিল। পাকিস্তান ক্রিকেট বোর্ড সেই পদকটির দাম দান হিসাবে নেয় এবং আমাকে সেটার শংসাপত্রও দেয়।”

উল্লেখ্য, যে ম্যাচে ইমরান এই পদকটি পেয়েছিলেন, সেই ম্যাচে পাকিস্তানের হয়ে ফিল্ডিং করেছিলেন সচিন তেন্ডুলকর। আব্দুল কাদির চোট পেয়ে মাঠ ছাড়ায়, তাঁর জায়গায় ফিল্ডিং করেন সচিন। তখনও দেশের হয়ে অভিষেক হয়নি তাঁর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Khan Pakistan Cricket PCB Sachin Tendulkar
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE