Advertisement
০৬ মে ২০২৪
Shoaib Akhtar on Virat Kohli

‘আমাদের সময় খেললে সমস্যায় পড়ত বিরাট,’ কোহলিকে খোঁচা পাকিস্তানের পেসারের

এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের শতরানের কীর্তি ছাপিয়ে গিয়েছেন বিরাট কোহলি। কিন্তু তাঁদের সময় খেললে বিরাটের এত সহজে রান করতে সমস্যা হত বলে মনে করেন পাকিস্তানের প্রাক্তন পেসার।

cricket

বিরাট কোহলি। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২৪ ১৪:২৩
Share: Save:

বিরাট কোহলিকে খোঁচা মারলেন পাকিস্তানের প্রাক্তন পেসার শোয়েব আখতার। এক দিনের ক্রিকেটে সচিন তেন্ডুলকরের শতরানের কীর্তি ছাপিয়ে গিয়েছেন বিরাট। কিন্তু তাঁদের সময় খেললে বিরাটের এত সহজে রান করতে সমস্যা হত বলে মনে করেন আখতার।

সংযুক্ত আরব আমিরশাহিতে ইন্টারন্যাশনাল টি২০ লিগে ধারাভাষ্যকারের ভূমিকায় রয়েছেন আখতার। সেখানে সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া একটি সাক্ষাৎকারে আখতার বলেন, ‘‘আমাদের সময় খেললে বিরাটের সমস্যা হত। আমি বলছি না যে বিরাট রান করতে পারত না, কিন্তু এত সহজে পারত না। ওয়াসিম আক্রমের বল খেলতে ওর সমস্যা হত। বিরাট এই সময়ের সেরা ব্যাটার। এতে কোনও সন্দেহ নেই। আমাদের সময় খেললেও হয়তো ও এত রান করত। কিন্তু সেটা করতে অনেক সময় লাগত।’’

কেন এ রকম মনে হয় আখতারের সেই ব্যাখ্যাও দিয়েছেন পাক পেসার। সচিনের উদাহরণ টেনে এনেছেন তিনি। আখতার বলেন, ‘‘সচিনকে এক দিনের ক্রিকেটে দু’প্রান্ত থেকে একটা বলেই খেলতে হত। অনেক তাড়াতাড়ি বল পুরনো হয়ে যেত। রিভার্স সুইং হত। ফিল্ডিংয়ের নিয়মেও অনেক বদল হয়েছে। এখনকার দিনে খেললে সচিন অনেক রান করতে পারত। ও সর্বকালের সেরা ব্যাটার।’’

৫২২টি আন্তর্জাতিক ম্যাচে ২৬,৭৩৩ রান করেছেন বিরাট। ৫৮০টি ইনিংসে ৫৪.১১ গড়ে রান করেছেন ভারতীয় ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে ৮০টি শতরান ও ১৩৯টি অর্ধশতরান রয়েছে তাঁর। এক দিনের ক্রিকেটে সচিনকে টপকে গেলেও সব মিলিয়ে সচিনের ১০০টি শতরানকে টপকাতে এখনও ২১টি শতরান করতে হবে বিরাটকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shoaib Akhtar Virat Kohli
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE