Advertisement
১৭ জুলাই ২০২৪
Imran Tahir

৪৪-এ চমক তাহিরের, টি-টোয়েন্টিতে ৫০০ উইকেটের মালিক দক্ষিণ আফ্রিকার স্পিনার

৪৪ বছর বয়সেও চমক দেখাচ্ছেন ইমরান তাহির। দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন স্পিনার টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট নিয়েছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই নজির গড়েছেন তিনি।

cricket

টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট নেওয়ার পরে ইমরান তাহির। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১১
Share: Save:

বয়স যে কেবলই একটি সংখ্যা তা প্রমাণ করে দিচ্ছেন ইমরান তাহির। ৪৪ বছর বয়সেও একের পর এক ম্যাচে উইকেট নিয়ে চলেছেন তিনি। দক্ষিণ আফ্রিকার এই প্রাক্তন স্পিনার টি-টোয়েন্টিতে ৫০০ উইকেট নিয়েছেন। বাংলাদেশ প্রিমিয়ার লিগে এই নজির গড়েছেন তিনি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন তাহির। খুলনা টাইগার্সের বিরুদ্ধে ম্যাচে এই নজির গড়েছেন তিনি। ম্যাচের আগে ৪৯৭ উইকেট ছিল তাহিরের। প্রথমে খুলনার অ্যালেক্স হেলসকে ফেরান তিনি। তার পর আউট করেন আনামুল হক বিজয়কে। তাঁর তৃতীয় শিকার আফিফ হোসেন শ্রুব। আফিফই তাহিরের ৫০০তম উইকেট। পরে আরও দু’টি উইকেট নেন তিনি। আউট করেন হাবিবুল রহমান ও আকবর আলিকে। ম্যাচে ৪ ওভারে ২৬ রান দিয়ে ৫টি উইকেট নিয়েছেন তাহির।

তাহির ছাড়া টি-টোয়েন্টিতে আর যে বোলারদের ৫০০ বা তার বেশি উইকেট রয়েছে তাঁরা হলেন ওয়েস্ট ইন্ডিজ়ের ডোয়েন ব্র্যাভো, সুনীল নারাইন ও আফগানিস্তানের রশিদ খান। তালিকায় চতুর্থ বোলার হলেন তাহির।

দক্ষিণ আফ্রিকার হয়ে ২০১৩ থেকে ২০১৯ সালের মঘ্যে ৩৮টি টি-টোয়েন্টি খেলেছেন তিনি। নিয়েছেন ৬৩টি উইকেট। ২০১৯ সালের বিশ্বকাপের পর থেকে আর জাতীয় দলে সুযোগ পাননি তাহির। তার পরেই অবসর নেন তিনি। তবে বিশ্বের বিভিন্ন দেশে টি-টোয়েন্টি লিগে খেলতে দেখা যায় তাহিরকে। উইকেট নিয়ে এখনও দেখা যায় তাঁর বিখ্যাত দৌড়। বয়স যতই ৪৪ হোক না কেন, থামানো যাচ্ছে না তাহিরকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Imran Tahir Bangladesh Premier League t20
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE