Advertisement
০১ মে ২০২৪
IPL 2023

কলকাতার প্রেমে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার, কী কী ঘুরে দেখলেন ডেল স্টেন?

কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ ছিল শুক্রবার। সেই ম্যাচের জন্য কলকাতা এসেছিলেন স্টেন। ময়দানের সবুজ, পুরনো বাড়ি দেখে শহরের প্রেমে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার।

Dale Steyn

কলকাতার বিভিন্ন রূপ দেখে মুগ্ধ ডেল স্টেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৩ ১৪:৫৫
Share: Save:

কলকাতাকে দেখে মুগ্ধ ডেল স্টেন। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার শুক্রবার শহরে এসেছিলেন আইপিএলের জন্য। সেই সময়ই কলকাতার বিভিন্ন রূপ দেখে মুগ্ধ হলেন তিনি। নিজেই টুইট করে জানালেন সেই কথা।

কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ ছিল শুক্রবার। সেই ম্যাচের জন্য কলকাতা এসেছিলেন স্টেন। ময়দানের সবুজ, পুরনো বাড়ি দেখে শহরের প্রেমে পড়লেন দক্ষিণ আফ্রিকার পেসার। স্টেন টুইট করে লেখেন, “কলকাতা জুড়ে গাছপালা, অট্টালিকা, ট্যাক্সি দেখে মানতেই হবে যে আমি এই শহরের প্রেমে পড়েছি। এই শহরে ঘুরে বেড়াতে দারুণ লাগে আমার।” এই প্রথম নয়। স্টেন কলকাতায় আগেও এসেছেন। ক্রিকেটার হিসাবে দক্ষিণ আফ্রিকার হয়ে খেলার সময় এসেছেন। আইপিএলের জন্যেও এসেছেন। বার বার এই শহরে আসতে ভাল লাগে তাঁর।

দক্ষিণ আফ্রিকার হয়ে ৯৩টি টেস্ট, ১২৫টি এক দিনের ম্যাচ এবং ৪৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন স্টেন। তাঁর ঝুলিতে রয়েছে ৬৯৯টি আন্তর্জাতিক উইকেট। আইপিএলে ৯৫টি ম্যাচে নিয়েছেন ৯৭টি উইকেট। বিশ্ব ক্রিকেটে ব্যাটারদের জন্য এক সময় ত্রাস ছিলেন স্টেন। হায়দরাবাদের বোলিং কোচ এখন দায়িত্ব নিয়েছেন উমরান মালিকদের তৈরি করার। তরুণ পেসারদের স্বপ্ন সত্যি করতে চান তিনি।

শুক্রবারের ম্যাচে ২২৮ রান তোলে হায়দরাবাদ। হ্যারি ব্রুক শতরান করেন। সেই রানের জবাবে কলকাতা শেষ হয়ে যায় ২০৫ রানে। ২৩ রানে হারে কলকাতা। রিঙ্কু সিংহ এবং নীতীশ রানা চেষ্টা করেছিলেন দলকে জেতাতে। কিন্তু শেষ পর্যন্ত পারলেন না তাঁরা। হেরেই যায় কলকাতা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE