Advertisement
০৬ মে ২০২৪
Heath Streak Critically Ill

মৃত্যুর সঙ্গে লড়ছেন প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক, প্রার্থনা ক্রিকেটবিশ্ব জুড়ে

জিম্বাবোয়ের প্রাক্তন শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রী ডেভিড কোলটার্ট টুইটারে স্ট্রিকের শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়েছেন। তাঁর কথা অনুযায়ী, এই মুহূর্তে একমাত্র অলৌকিক কিছুই স্ট্রিককে বাঁচাতে পারে।

heath streak

১৯৯৩ সালে ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক হয় স্ট্রিকের। দেশের হয়ে ১৮৯টি এক দিনের ম্যাচ এবং ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৩ মে ২০২৩ ২২:৩৭
Share: Save:

মৃত্যুশয্যায় জিম্বাবোয়ের প্রাক্তন অধিনায়ক হিথ স্ট্রিক। গুরুতর অসুস্থ তিনি। চিকিৎসার জন্যে দক্ষিণ আফ্রিকায় নিয়ে যাওয়া হচ্ছে তাঁকে। তবে বাঁচার সম্ভাবনা খুবই কম বলে শোনা যাচ্ছে।

জিম্বাবোয়ের প্রাক্তন শিক্ষা ও সংস্কৃতি মন্ত্রী ডেভিড কোলটার্ট টুইটারে স্ট্রিকের শারীরিক অবস্থা সম্পর্কে জানিয়েছেন। তাঁর কথা অনুযায়ী, এই মুহূর্তে একমাত্র অলৌকিক কিছুই স্ট্রিককে বাঁচাতে পারে। তিনি লিখেছেন, “জিম্বাবোয়ে এবং বাকি বিশ্বের ক্রিকেটপ্রেমীদের কাছে এটা একটা প্রার্থনার যুদ্ধ। হিথ স্ট্রিক, আমাদের দেশের সর্বকালের অন্যতম সেরা ক্রিকেটার এখন গুরুতর অসুস্থ। আমাদের প্রার্থনা ওর ভীষণ ভাবে দরকার। ওর এবং ওর পরিবারের জন্য প্রার্থনা করছি।”

পরে জিম্বাবোয়ের সাংবাদিক মাইক মাদোদা লেখেন, “হিথ স্ট্রিক জীবনের শেষ পর্যায়ে দাঁড়িয়ে। ইংল্যান্ড থেকে ওর পরিবার দক্ষিণ আফ্রিকার উদ্দেশে রওনা দিয়েছে। একমাত্র অলৌকিক কিছুই ওকে বাঁচাতে পারে। প্রার্থনা রইল।”

১৯৯৩ সালে ১০ নভেম্বর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেক হয় স্ট্রিকের। দেশের হয়ে ১৮৯টি এক দিনের ম্যাচ এবং ৬৫টি টেস্ট খেলেছেন তিনি। টেস্টে ১৯৯০ রান এবং ২১৬টি উইকেট রয়েছে তাঁর। সাদা বলের ক্রিকেটে ২৯৪৩ রান এবং ২৩৯টি উইকেট রয়েছে। ২০০৫-এ আন্তর্জাতিক ক্রিকেটে শেষ ম্যাচ খেলেন তিনি। দেশকে ২১টি টেস্ট এবং ৬৮টি এক দিনের ম্যাচে নেতৃত্ব দিয়েছেন।

২০২১ সালে তাঁকে আট বছরের জন্যে নির্বাসিত করে আইসিসি। দুর্নীতিতে জড়িয়ে পড়েছিলেন তিনি। ৪৯ বছরের ক্রিকেটার পরে ক্ষমা চান এবং জানান ম্যাচ গড়াপেটার সঙ্গে কোনও দিনই তিনি যুক্ত ছিলেন না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Heath Streak Zimbabwe Cricket Team
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE