Advertisement
০৩ মে ২০২৪
India vs Afghanistan

সিরিজ় জিতে মাঝ রাতেই ইন্দোর ছেড়ে দৌড় ভারতের চার ক্রিকেটারের, কোথায় গেলেন তাঁরা?

আফগানিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি জিতে সিরিজ় জিতেছে ভারত। তার পরেই মধ্যরাতে ইন্দোর ছাড়েন ভারতের চার ক্রিকেটার। কোথায় গেলেন তাঁরা?

cricket

আফগানিস্তানের উইকেট পড়ার পরে উল্লাস ভারতীয় ক্রিকেটারদের। ছবি: পিটিআই

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ জানুয়ারি ২০২৪ ১২:৩৬
Share: Save:

সিরিজ় জেতার কয়েক ঘণ্টার মধ্যে ইন্দোর ছাড়লেন ভারতের চার ক্রিকেটার। মধ্যরাতে অন্য একটি শহরে চলে গেলেন তাঁরা। চার ক্রিকেটার হলেন তিলক বর্মা, ওয়াশিংটন সুন্দর, জিতেশ শর্মা ও রবি বিষ্ণোই। কোথায় গেলেন তাঁরা?

আসলে মধ্যরাতে ইন্দোর ছেড়ে উজ্জয়িনী গিয়েছেন চার ক্রিকেটার। সেখানে রয়েছে মহাকালেশ্বর শিবের মন্দির। সেখানে ‘ভস্ম আরতি’ দেখতে গিয়েছিলেন তাঁরা। এই আরতি হয় ভোরবেলায়। সেই কারণেই মধ্যরাতে বার হতে হয়েছিল তাঁদের। ভারতের যে ১২টি জ্যোতির্লিঙ্গ রয়েছে তার মধ্যে একটি মহাকালেশ্বর মন্দির। সেখানে ভগবান শিবকে মহাকাল রূপে পুজো করা হয়। আরতি দেখার পাশাপাশি পুজোও দেন তিলক, জিতেশরা।

মন্দিরের নিয়ম মেনে পোশাক পরতে হয়েছিল জিতেশদের। বাকি ভক্তদের সঙ্গে মিলেই পুজো দেন তাঁরা। ভারতীয় দল যখনই ইন্দোরে খেলতে আসে তখনই কোনও না কোনও ক্রিকেটার মহাকালেশ্বর মন্দিরে পুজো দেন। গত বার আইপিএলের সময় নীতীশ রানা, রিঙ্কু সিংহ-সহ কলকাতা নাইট রাইডার্সেরও বেশ কয়েক জন ক্রিকেটারকে এই মন্দিরে পুজো দিতে দেখা গিয়েছিল।

আফগানিস্তানের বিরুদ্ধে আর একটি ম্যাচ বাকি রয়েছে। তার পরে ইংল্যান্ডের বিরুদ্ধে পাঁচ টেস্টের সিরিজ় খেলবে ভারত। সেই সিরিজ়ের পরে শুরু আইপিএল। চলতি বছর জুন মাসে ওয়েস্ট ইন্ডিজ় ও আমেরিকায় টি-টোয়েন্টি বিশ্বকাপ। আফগানিস্তান সিরিজ় ও আইপিএলের খেলা দেখে বিশ্বকাপের দল নির্বাচন করা হবে। তাই এই প্রতিযোগিতায় ভাল খেলার দিকে নজর রয়েছে দলের তরুণ ক্রিকেটারদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Afghanistan Team India India Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE